spot_img
19 C
Dhaka

৬ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২৩শে মাঘ, ১৪২৯বাংলা

মক্কা-মদিনা হবে মুসলিম বিশ্বের প্রধানতম বাণিজ্যকেন্দ্র

- Advertisement -

ডেস্ক নিউজ, সুখবর ডটকম: মুসলিম বিশ্বের আকষর্ণের কেন্দ্র পবিত্র শহর মক্কা ও মদিনাকে ইসলামী বিশ্বের আর্থিক ও ব্যবসায়িক কেন্দ্রে পরিণত করার উদ্যোগ নিয়েছে সৌদি আরব। এই লক্ষ্যে সৌদি আরবের তিনটি অর্থনৈতিক সংস্থা একসঙ্গে অংশীদারিত্ব করছে।

সৌদি সংবাদমাধ্যম আরব নিউজের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

খবরে আরও বলা হয়েছে, মক্কা চেম্বার অফ কমার্স, মদিনা চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, ইসলামিক চেম্বার অফ কমার্স ইন্ডাস্ট্রি অ্যান্ড এগ্রিকালচারাল, ইসলামি সহায়তা সংস্থা (ওআইসি)-এর ৫৭ সদস্য দেশের প্রতিনিধিদের উপস্থিতিতে অংশীদারিত্ব চুক্তিতে স্বাক্ষর করার কথা রয়েছে।

মক্কা চেম্বার অফ কমার্সের অধীনে অনুষ্ঠিত ইভেন্টগুলিতে সৌদি বাণিজ্যমন্ত্রী ড. মাজিদ আল-কাসাবির পৃষ্ঠপোষকতায় ইসলামি সহায়তা সংস্থা (ওআইসি) এর প্রতিনিধি এবং কূটনীতিকরা উপস্থিত থাকবেন বলে খবরে বলা হয়।

প্রতীকী ছবি।

মক্কা ও মদিনা দুই পবিত্র শহরকে ইসলামি বিশ্বের আকর্ষণের কেন্দ্রে পরিণত করতে এই অংশীদারিত্ব চুক্তি স্বাক্ষরিত হবে।

চুক্তির উদ্দেশ্য হল, মক্কা ও মদিনার পবিত্র মর্যাদাকে বিশ্বব্যাপী ব্যবহার করা এবং এই দুটি শহরকে ব্যবসায়িক কার্যকলাপের কেন্দ্রে রূপান্তর করা।

মক্কা চেম্বার অব কমার্স ও মদিনা চেম্বার অব কমার্স জানিয়েছে, চুক্তিটি ভিশন ২০৩০-এর লক্ষ্যগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ, যা সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি ইসলামী মূল্যবোধের প্রচারে পবিত্র এই দুই শহরের ভূমিকা তুলে ধরবে।

সূত্র : আরব নিউজ।

এম এইচ/ আই. কে. জে/

আরও পড়ুন:

ইসরায়েলি মন্ত্রীর আল-আকসা সফর এক ‘নজিরবিহীন উস্কানি’: ফিলিস্তিন

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ