spot_img
32 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৫ই অক্টোবর, ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯বাংলা

ভ্যাকসিন নিয়ে মানুষের দ্বিধা কেটে গেছে : প্রধানমন্ত্রী

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: করোনার ভ্যাকসিন নিয়ে মানুষের দ্বিধা কেটে গেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের সবাইকে এর আওতায় আনতে ভারতের পাশাপাশি অন্য দেশ থেকেও টিকা সংগ্রহ করবে সরকার।

আজ রোববার (১৪ ফেব্রুয়ারি) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে নারায়ণগঞ্জে কুমুদিনী ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস অ্যান্ড ক্যানসার রিসার্চের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। এ সময় তিনি দেশে ক্যানসারের গবেষণায় চিকিৎসকদের আরো বেশি সম্পৃক্ত হতেও আহ্বান জানান।

দেশের চিকিৎসা তথা স্বাস্থ্য খাতে বিশ্বস্ত বেসরকারি উদ্যোক্তা কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট অব বেঙ্গল লিমিটেড। মানবপ্রেমী দানবীর রনদা প্রসাদের হাতে গড়া এই ট্রাস্ট মেডিকেল শিক্ষার পাশাপাশি এবার তাদের সেবার খাত সম্প্রসারিত করছে ক্যানসার গবেষণা ইনস্টিটিউট প্রতিষ্ঠার মাধ্যমে।

প্রাচ্যের ড্যান্ডিখ্যাত নারায়ণগঞ্জে গড়ে তোলা হচ্ছে কুমুদিনী ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস অ্যান্ড ক্যানসার রিসার্চ-কিমস কেয়ার। স্বাস্থ্য বিজ্ঞানের উচ্চতর গবেষণায় আধুনিক স্থাপনা হবে এটি। থাকবে ৩০০ শয্যার জেনারেল হাসপাতাল এবং ৫০ শয্যার ক্যানসার হাসপাতাল। যেখান থেকে প্রতি বছর স্বাস্থ্যসেবা পাবেন সাড়ে ৭ লাখ রোগী।

প্রধানমন্ত্রী বলেন, দেশে চিকিৎসাবিজ্ঞানের গবেষণার সুযোগ সম্প্রসারিত করতে চায় সরকার। চিকিৎসকদেরও সদিচ্ছা প্রয়োজন। দেশের সবার কাছে মহামারির টিকা পৌঁছে দিতে প্রয়োজনে ভারতের পাশাপাশি অন্য উৎস থেকেও ভ্যাকসিন সংগ্রহ করবে সরকার। সরকারের বিভিন্ন দফতরের উদ্যোগ ও সাধারণ মানুষের প্রচেষ্টায় দেশ মহামারিতেও সুরক্ষিত বলে উল্লেখ করেন সরকারপ্রধান।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ