spot_img
28 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

২রা অক্টোবর, ২০২২ইং, ১৭ই আশ্বিন, ১৪২৯বাংলা

ভেনিস ফিল্ম ফেস্টিভ্যালের প্রধান জুরি হলেন মার্কিন তারকা জুলিয়ান

- Advertisement -

বিনোদন ডেস্ক, সুখবর বাংলা: পারিবারিক সূত্রে নাম জুলি এনি স্মিথ হলেও শোবিজে তিনি জুলিয়ান মুর নামেই পরিচিত। অস্কার বিজয়ী আমেরিকান এই তারকা চলতি বছরের ৭৯তম ভেনিস আন্তর্জাতিক চলচ্চিত্র প্রতিযোগিতার উৎসবে আন্তর্জাতিক জুরির প্রধান হবেন। শুক্রবার আয়োজকরা এই বিষয়টি নিশ্চিত করেছে। খবর রয়টার্স।

ফরাসি পরিচালক অড্রে দিওয়ান এই বছরের বিজয়ীদের নাম ঘোষণা করবেন মুরের সঙ্গে যোগ দিয়ে। গত বছর অড্রে চলচ্চিত্র ‘হ্যাপেনিং’ এর জন্য উৎসবের গোল্ডেন লায়ন পুরস্কারটি পেয়েছিলেন।

জুলিয়ান মুর ছাড়াও জুরিতে থাকবেন আর্জেন্টিনার পরিচালক, চিত্রনাট্যকার এবং প্রযোজক মারিয়ানো কোন, লিওনার্দো ডি কস্তানজো, ইতালির একজন পরিচালক এবং চিত্রনাট্যকার, অড্রে দিওয়ান, একজন ফরাসি পরিচালক এবং গত বছরের গোল্ডেন লায়ন বিজয়ী, ইরানি অভিনেত্রী লেইলা হাতামি, কাজুও ইশিগুরো (জাপান-গ্রেট ব্রিটেন) লেখক এবং চিত্রনাট্যকার এবং স্পেনের রদ্রিগো সরোগোয়েন, একজন পরিচালক, চিত্রনাট্যকার এবং প্রযোজক।

জুলিয়া রবার্টস একাডেমি মিউজিয়াম গালা আইকন পুরস্কার পাবেন মুরের নেতৃত্বে, শ্রেষ্ঠ চলচ্চিত্রের জন্য গোল্ডেন লায়ন প্রদান করবে জুরি বোর্ড, সেই সঙ্গে উৎসবের অন্যান্য পুরস্কার, যার মধ্যে রয়েছে সিলভার লায়ন, সেরা পরিচালকের জন্য সিলভার লায়ন, সেরা অভিনেত্রীর জন্য কোপা ভলপি, সেরা অভিনেতার জন্য কোপা ভলপি, বিশেষ জুরি পুরস্কার। শ্রেষ্ঠ চিত্রনাট্যের জন্য পুরস্কার এবং শ্রেষ্ঠ নতুন তরুণ অভিনেতা বা অভিনেত্রীর জন্য ‘মার্সেলো মাস্ত্রোইয়ান্নি’ পুরস্কার।

মুর নিজেই ২০০২ সালে কোপা ভলপি জিতেছিলেন, ‘ফার ফ্রম হেভেন’-এ তার অভিনয়ের জন্য। ভেনিসের লেগুন শহরের লিডো দ্বীপে ভেনিস ফিল্ম ফেস্টিভ্যালের (ভলপি) এবারের আসর বসবে। এই বছরের ৩১ আগস্ট – ১০ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে, ২৬ জুলাই পূর্ণাঙ্গ লাইনআপ ঘোষণা করা হবে।

আরো পড়ুন:

‘দিন দ্য ডে’ দেখে যা বললেন তারকারা

 

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ