spot_img
23 C
Dhaka

২৮শে জানুয়ারি, ২০২৩ইং, ১৪ই মাঘ, ১৪২৯বাংলা

ভিসা জালিয়াতি, মার্কিন দূতাবাসের বিবৃতি

- Advertisement -

ডেস্ক নিউজ, সুখবর ডটকম: ভিসা আবেদন ও কাগজপত্র পরামর্শ ও সহায়তার ক্ষেত্রে দালালদের ব্যাপারে সতর্ক থাকার পরামর্শ দিয়েছে ঢাকার মার্কিন দূতাবাস। ভিসা আবেদনে মিথ্যা তথ্য ও নথি উপস্থাপনের ফলে শুধু ভিসা প্রত্যাখ্যানই নয়, প্রার্থীর অযোগ্যতাও বিবেচিত হতে পারে, যা ভবিষ্যতে যুক্তরাষ্ট্রে ভ্রমণে বাধা হবে।

শুক্রবার  (২০ জানুয়ারি) ঢাকার মার্কিন দূতাবাস এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ঢাকার মার্কিন দূতাবাসের সঙ্গে সমন্বয় করে পুলিশ ছয় ব্যক্তিকে গ্রেপ্তার করেছে, যারা মার্কিন ভিসা আবেদনকারীদের কাছে প্রতারণামূলকভাবে পাসপোর্টে এন্ট্রি এবং এক্সিট স্ট্যাম্প বিক্রি করেছিল।

মার্কিন ভিসা আবেদনকারীরা ভিসা আবেদনপত্রে যে তথ্য দেয়, সাক্ষাৎকারে তারা যে নথি দেয় তার দায়ভার আবেদনকারীদের।

ভিসা আবেদনকারীদের জন্য নির্দেশিকায় বলা হয়, প্রথমে মার্কিন দূতাবাসের ওয়েবসাইটে তথ্য পর্যালোচনা করা। যেকোনো সহায়ক ডকুমেন্টেশনের সঙ্গে তাদের সাক্ষাতকারের জন্য প্রস্তুত থাকা, ভিসা প্রক্রিয়া এবং সাক্ষাতকারের সময় সত্য উত্তর দেওয়া।

সম্প্রতি ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় ধারাবাহিক অভিযান চালিয়ে ভিসা জালিয়াত চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে ডিএমপির ডিবি-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম উত্তর বিভাগ। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত চারটি জাল সিল ও তিনটি পাসপোর্ট জব্দ করা হয়। শুক্রবার ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন এ তথ্য জানিয়েছেন।

এম/

আরো পড়ুন:

নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন ক্রিস হিপকিনস

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ