spot_img
32 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

ভারতে কোয়ারেন্টাইনে থাকা ২৩ বাংলাদেশি করোনায় আক্রান্ত নয়

- Advertisement -

সুখবর প্রতিবেদক: চীন থেকে আসা ভারতে কোয়ারেন্টাইনে থাকা ২৩ বাংলাদেশি নভেল করোনাভাইরাস রোগে আক্রান্ত নয়। গতকাল শনিবার (২৯ ফেব্রুয়ারি) তাদের প্রথমবারের মতো নমুনা পরীক্ষার পর এ তথ্য জানায় দেশটির কর্তৃপক্ষ।

ইন্দো-তিব্বতীয়ান বর্ডার পুলিশের মুখপাত্র বলেন, চীন থেকে দেশে ফেরানো ১১২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের কেউই কভিড-১৯ রোগে আক্রান্ত নন। কোয়ারেন্টাইনে রাখার ১৪তম দিনে দ্বিতীয়বারের মতো তাদের নমুনা পরীক্ষা করা হবে।

ভারতীয় বিমান বাহিনীর বিশেষ একটি ফ্লাইট উহান থেকে ৭৬ ভারতীয়ের সঙ্গে ৩৬ বিদেশিসহ ১১২ জনকে দিল্লিতে নিয়ে আসে তারা। সেখানেই তাদের ইন্দো-তিব্বতীয়ান বর্ডার পুলিশের কোয়ারেন্টাইনে রাখা হয়।

বিদেশি ৩৬ জনের মধ্যে বাংলাদেশ, চীন, মিয়ানমার, মালদ্বীপ, মাদাগাস্কার, দক্ষিণ আফ্রিকা এবং যুক্তরাষ্ট্রের নাগরিক রয়েছেন।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) ৭৬ জন ভারতীয় নাগরিকদের সঙ্গে বিশেষ ফ্লাইটে চীন থেকে ২৩ জন বাংলাদেশিকে দিল্লিতে নেয়া হয়েছিল।

ভয়াবহতার মাত্রা ছাড়িয়ে মহামারীর দিকে এগোচ্ছে করোনা ভাইরাস। মানছে না কোনো বাধা। একে একে ছড়াচ্ছে বিভিন্ন দেশে। এখন পর্যন্ত প্রায় ৫২ টি দেশে ছড়িয়েছে ভাইরাসটি। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার বরাতে গার্ডিয়ান জানায়, এখন পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়ে ২ হাজার ৯৩১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চীনেই মৃত্যুর সংখ্যা ২ হাজার ৮শ’র বেশি।

এদিকে শনিবার (২৯ ফেব্রুয়ারি) চীনে ৫৯৪ জনের শরীরে করোনার অস্তিত্ব ধরা পড়েছে। এরই মধ্যে যুক্তরাষ্ট্রে এই ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্য অধিদপ্তর।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ