spot_img
21 C
Dhaka

৩০শে জানুয়ারি, ২০২৩ইং, ১৬ই মাঘ, ১৪২৯বাংলা

যে কারণে ভারতের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে খেলতে পারছেন না তাসকিন

- Advertisement -

স্পোর্টস ডেস্ক, সুখবর ডটকম: পিঠের চোটে ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি খেলা হচ্ছে না তাসকিন আহমেদের। শঙ্কা আছে পুরো সিরিজে খেলা নিয়েও। তাসকিনকে নিয়ে শঙ্কা থাকায় ‘এ’ দল থেকে ডেকে আনা হয়েছে বাঁহাতি পেসার শরীফুল ইসলামকে। বিসিবির এক সূত্র বিষয়টি জানিয়েছে। ইনজুরিতে পড়েছেন অধিনায়ক তামিম ইকবালও।

পিঠের ব্যথার সঙ্গে অনেক দিন থেকেই লড়ছেন তাসকিন। ৫০ ওভারের ফরম্যাটে হওয়া বিসিএলে শুধু প্রথম রাউন্ডে খেলেছেন বাংলাদেশ জাতীয় দলের গুরুত্বপূর্ণ এই সদস্য। এরপর কিছুদিন থেকেই আছেন বিশ্রামে। মাঝে শেরেবাংলা স্টেডিয়ামে বোলিং করেন তিনি। বুধবার (৩০ নভেম্বর) জাতীয় দলের ক্রিকেটাররা ভাগ হয়ে খেলার প্রস্তুতি ম্যাচেও ছিলেন না তাসকিন। পরে জানা গেছে, ব্যথার জন্য বুধবার ব্যথানাশক ইনজেকশন নিয়েছেন তিনি।

তাসকিনের চোটই নয় শুধু, টাইগারদের দুশ্চিন্তা আছে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালকে নিয়েও। প্রস্তুতি ম্যাচ খেলার সময় হাঁটুতে চোট পেয়েছেন তামিম। অবস্থা বুঝতে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) তার হাঁটুর স্ক্যান করানো হবে।

ভারতের বিপক্ষে সিরিজ সামনে রেখে বুধবার দুদলে ভাগ হয়ে একটা প্রস্তুতি ম্যাচ খেলেছে টাইগাররা। আগে ব্যাট করে তামিমের সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৪০ ওভারে ৮ উইকেটে ২৭১ রান করে জাতীয় দল। ৯৫ বলে ১১ চার ও ৩ ছক্কায় ১০১ রানের ইনিংস খেলেন তামিম। জবাবে সবুজ দল নির্ধারিত ৪০ ওভারে ৮ উইকেট হারিয়ে করেছে ২৩১ রান।

এদিকে, বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছানোর কথা রয়েছে ভারতীয় ক্রিকেট দলের। সফরকারীরা অনুশীলন শুরু করবে ২ ডিসেম্বর।

৪ ডিসেম্বর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম ওয়ানডে মাঠে গড়াবে। ৭ ডিসেম্বর হবে দ্বিতীয় ওয়ানডে। আর ১০ নভেম্বর তৃতীয় ও শেষ ওয়ানডে হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

একই ভেন্যুতে ১৪ ডিসেম্বর শুরু টাইগার ও ভারতীয়দের প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট হবে ঢাকার মিরপুরে।

এম/ আইকেজে

আরো পড়ুন:

বিদায়ের শঙ্কা মাথায় নিয়ে ক্রোয়েশিয়া-বেলজিয়ামের হাইভোল্টেজ লড়াই

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ