spot_img
27 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৫ই অক্টোবর, ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯বাংলা

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারত।

সোমবার (১২ সেপ্টেম্বর) এক বিবৃতিতে স্কোয়াড ঘোষণা করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

দলে ফিরেছেন যশপ্রীত বুমরা ও হার্শাল প্যাটেল। ১৬ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপের অষ্টম আসর। ২৩ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে রোহিত শর্মার দল।

টিম ইন্ডিয়ার ১৫ সদস্যের স্কোয়াডে প্রত্যাশিত সবাই আছেন। তবে জায়গা হয়নি অভিজ্ঞ পেসার মোহাম্মদ শামির। এশিয়া কাপে ভারতীয় পেসারদের ব্যর্থতার পর তাকে দলে ভেড়ানোর গুঞ্জন উঠেছিল। যদিও নির্বাচকরা শেষ পর্যন্ত বিবেচনায় নিলেন না। রাখা হয়েছে স্ট্যান্ডবাই হিসেবে।

ব্যাটিংয়ের বিশ্বকাপে ভারত ভরসা রাখছে পরিচিত মুখদের ওপরই। অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ব্যাটিংয়ে ইউনিটে থাকছেন লোকেশ রাহুল, বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদব। কোহলির রানে ফেরা বিশ্বকাপের আগে বড় বেশ স্বস্তি দিচ্ছে ভারতকে।

অলরাউন্ডার হিসেবে এশিয়া কাপে ভালো করা হার্দিক পান্ডিয়ার সঙ্গে আছেন দীপক হুদাও। তবে চোটে পড়ায় জায়গা হয়নি অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার। এশিয়া কাপের শুরুতেই ছিটকে গেছেন তিনি। তাঁর বিকল্প হিসেবে আছেন অক্ষর প্যাটেল।

বিশ্বকাপে ভারত ভরসা রাখছে তরুণ পেসার অর্শদীপের সিংয়ের ওপর। জুলাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক হওয়া এই পেসারকেও দলে রেখেছে দলটি। এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে গুরুত্বপূর্ণ সময়ে আসিফ আলীর ক্যাচ ছেড়ে সমালোচিত হলেও, তাঁর বোলিং নজর কেড়েছে টিম ম্যানেজমেন্টের।

বিশেষ করে ডেথ ওভারে তাঁর বোলিং দারুণ প্রশংসিত হয়েছে। আইপিএলের পর এশিয়া কাপের পারফরম্যান্সও নির্বাচকদের সন্তুষ্ট করায় দলে জায়গা পেয়েছেন তিনি।

উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে এশিয়া কাপের মতোই দিনেশ কার্তিক ও ঋষভ পন্তকে দলে রেখেছে ভারত।

বিশ্বকাপের ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুদা, ঋষভ পন্ত, দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল, অর্শদীপ সিং।

স্ট্যান্ডবাই দল: মোহাম্মদ শামি, শ্রেয়াস আইয়ার, রবি বিষ্ণয়, দীপক চাহার।

আরো পড়ুন:

সাফ নারী চ্যাম্পিয়নশিপ: আজ শক্তিশালী ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ