spot_img
32 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৫ই অক্টোবর, ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯বাংলা

অস্কারের জন্য মনোনীত গুজরাটি ছবি ‘ছেলো শো’

- Advertisement -

বিনোদন ডেস্কসুখবর বাংলা: সারা পৃথিবীর সবচেয়ে মর্যাদাপূর্ণ চলচ্চিত্রের পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ড ‘অস্কার’। ২০২৩ সালের ১২ মার্চ অনুষ্ঠিত হবে ৯৫তম অস্কারের অ্যাওয়ার্ড অনুষ্ঠান। আসন্ন এই আসরে ভারত থেকে মনোনীত হয়েছে পরিচালক পান নলিনের গুজরাটি ছবি ‘ছেল্লো শো’। আগামী বছর অ্যাকাডেমি পুরস্কার অনুষ্ঠানে সেরা আন্তর্জাতিক কাহিনিচিত্র বিভাগে প্রতিযোগিতার জন্য মনোনীত হয়েছে ‘ছেল্লো শো’।

অস্কারে মনোনীত হওয়ার পর এক টুইটে পরিচালক নলিন জানান, “ওএমজি! কী হতে চলেছে! ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার প্রতি কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জুরি বোর্ডের সদস্যদের। এখন আমি শ্বাস নিতে পারি এবং সিনেমায় বিশ্বাস করতে পারি যা বিনোদন, অনুপ্রেরণা এবং আলোকিত করে!’

মনোনয়ন প্রসঙ্গে নলিন জানান, “কখনো ভাবিনি, এমন একটা দিন আসবে। যেন উৎসবের আলো। উদযাপন করার সময়। ‘ছেল্লো শো’ মুক্তির শুরু থেকে ভালোবাসা পেয়ে আসছে। কিন্তু যে দেশের উপাদানে তৈরি এ ছবি, সেই দেশ কি আপন করে নেবে? আমার স্বস্তি লাগছে এ ভেবে যে, সিনেমা উদ্বুদ্ধ করতে পারে। অনুপ্রেরণা জোগায়। ধন্যবাদ বিচারকদের।”

আগামী ১৪ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘ছেল্লো শো’। বয়ঃসন্ধির গল্প। এ ছবির গল্প গুজরাতের, যেখানে বেড়ে ওঠেছেন নলিন। মূল চরিত্র ‘সময়’-এর ভূমিকায় অভিনয় করেছেন দু’জন। ছোটবেলা এবং পরিণত বয়স মিলিয়ে দর্শকের আকর্ষণ ধরে রাখেন সারজিও লিওনি এবং টেরেন্স মালিক।

৯ বছরের বালক সময়। রেললাইন ধরে হাঁটতে হাঁটতে চলে। সঙ্গে এগিয়ে চলে তার স্বপ্ন। সময়ের বাবা ট্রেনের যাত্রীদের চা বিক্রি করে। তাদের পাশ দিয়েই বয়ে যায় গোটা জীবন। ৩৫ মিমি পর্দায় তারই চলচ্চিত্রায়ন ‘ছেল্লো শো’।

এসি/

আরো পড়ূন:

তারণ্য ধরে রাখতে ভাঙা পা নিয়েই শরীরচর্চায় শিল্পা শেঠি!

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ