spot_img
32 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৫ই অক্টোবর, ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯বাংলা

ভারতের ইতিহাসে প্রথমবার বাবা-মেয়ের জুটি উড়ালেন যুদ্ধবিমান

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: ইতিহাস গড়লেন বাবা-মেয়ে। ভারতের সামরিক ইতিহাসে প্রথমবার বাবা-মেয়ে জুটি হিসেবে নির্দিষ্ট ফর্মেশনে যুদ্ধবিমান উড়িয়েছেন বিমান বাহিনীর কমান্ডার সঞ্জয় শর্মা ও মেয়ে ফ্লাইয়িং অফিসার অনন্যা শর্মা। মঙ্গলবার দিল্লি ডিফেন্স রিভিও তাদের টুইটার একাউন্টে বাবা-মেয়ের যুগল ছবি পোস্ট করে তাদের অভিনন্দন জানায়।

ছবির ক্যাপশনে লেখা হয়, আপনি যে কোনো সময় তরুণ হতে পারেন। বাবা কমান্ডার সঞ্জয় শর্মা ও মেয়ে ফ্লাইয়িং অফিসার অনন্যা শর্মা জুটি বেধে যুদ্ধবিমান উড়িয়েছেন। বিদার বিমানঘাঁটি থেকে হক এজেটি ইয়ার ফর্মেশনটি তারা উড়িয়েছেন।

গত ৩০ মে বাবা এবং মেয়ের ফাইটার পাইলট জুটি সেই ইতিহাস গড়ে। কর্ণাটকের বিদার বিমানঘাঁটিতে ব্রিটিশ হক-১৩২ অ্যাভভান্সড জেট ট্রেনার্স বিমানের ফর্মেশনে উড়িয়েছেন সঞ্জয় শর্মা ও মেয়ে অনন্যা শর্মা। কিন্তু সেই ঐতিহাসিক ঘটনা এক মাসেরও বেশি লাইমলাইটের আড়ালে ছিল। অবশেষে গতকাল মঙ্গলবার বাবা এবং মেয়ের ছবি ছড়িয়ে পড়ে। যে ঘটনাকে নিজের ‘জীবনের সবথেকে গুরুত্বপূর্ণ দিন’ বলে উল্লেখ করেছেন  কমান্ডার সঞ্জয় শর্মা।

ভারতের সামরিক ইতিহাসে ফর্মেশনে বাবা এবং ছেলের যুদ্ধবিমান উড়ানো একাধিক নজির আছে। কিন্তু বাবা এবং মেয়ের ক্ষেত্রে এতদিন সেই শূন্যস্থান ছিল। বিমান বাহিনীর যুদ্ধবিমানে পাইলট হিসেবে নারীদের অন্তর্ভুক্তিতে ছাড়পত্র দেওয়ার সাত বছর পর সেই শূন্যস্থান পূরণ হলো।

নাম গোপন রাখার শর্তে এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, গত বছর ভারতীয় বিমানবাহিনীর যুদ্ধবিমানের পাইলট হিসেবে যোগ দেন অনন্যা। তার বাবা ১৯৮৯ সালে ভারতীয় বিমানবাহিনীতে যোগ দেন।

সূত্র: হিন্দুস্তান টাইমস।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ