spot_img
32 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৫ই অক্টোবর, ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯বাংলা

৪ লাখ ফুলের সমাহারে ব্রাসেলসে ‘ফ্লাওয়ার কার্পেট’

- Advertisement -

আন্তর্জাতিক ডেস্ক, সুখবর বাংলা: বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের সিটি হলের সামনে চার লাখ ফুল দিয়ে তৈরি কার্পেটের অপরূপ সৌন্দর্য দেখতে ভিড় করছেন প্রকৃতিপ্রেমীরা। ফুলের নানা রং আর গন্ধে মোহনীয় আবেশে মুগ্ধ স্থানীয়রা। কোভিডের কারণে দীর্ঘদিন ঘরবন্দি থাকার পর ভিন্নধর্মী ফুলের সৌন্দর্য উপভোগে বাইরে বের হতে পেরে উচ্ছ্বসিত বলেও জানান আগতরা। খবর নিউজ উইক।

অপরূপ সৌন্দর্য আর নজরকাড়া ফুলের কার্পেট দিয়ে সাজানো হয়েছে সিটি হলের সামনের অংশ। তবে এটি কোনো সাধারণ কার্পেট নয়, পুরোটাই একটি ফুলেল কার্পেট। রোদ ঝলমলে আলোয় বাহারি রঙের ফুলের সৌন্দর্য উপভোগে ব্যস্ত দর্শনার্থীরা। লাল, নীল, হলুদ, সাদা, গোলাপিসহ নানা রঙের লাখ লাখ ফুল দিয়ে তৈরি হয়েছে এই ‘ফুলের কার্পেট’। বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের সিটি হলের সামনে ফুল দিয়ে কার্পেট বানান স্বেচ্ছাসেবী সংঠনের সদস্যরা।

এদিকে ইউরোপজুড়ে তীব্র গরমে অতিষ্ঠ সাধারণ মানুষ। বাদ যাচ্ছে না ইউরোপের দেশ বেলজিয়ামও। তাই এমন গরমের মধ্যেই ইউরোপের তাপপ্রবাহের সঙ্গে খাপ খাওয়াতে পারে এমন সব ফুলের অনাবিল সৌন্দর্য অনেকটাই স্বস্তি দিচ্ছে আগতদের। তাই তো দূর-দূরান্ত থেকে ছুটে আসছেন তরুণ-তরুণীসহ নানা বয়সী মানুষ। চারপাশ ঘুরে দৃষ্টিনন্দন এমন পরিবেশ ক্যামেরাবন্দি করতে ব্যস্ত দর্শনার্থীরা। আর এমন আয়োজন করতে পেরে উচ্ছ্বসিত স্বেচ্ছাসেবকরাও।

একজন দর্শনার্থী বলেন, আমরা সবাই দেখতে পাচ্ছি দাবদাহ ও দাবানলে কতটা ভয়াবহ সময় পার করছে ইউরোপ। তাই আমাদের সচেতন হতে হবে। শহরের পরিবেশকে সুন্দর রাখতে আপাতত করণীয়গুলোর মধ্যে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আরেক দর্শনার্থী বলেন, বিষয়টি ভীষণ উপভোগ্য। কারণ, এই গরমে আমাদের জন্য এরচেয়ে আর ভালো আর কি হতে পারে। আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা জানাই।

এক হাজার ৬৮০ বর্গমিটার আয়তনের সুবিশাল এই কার্পেটটি সাজাতে ব্যবহার করা হয় চার লাখ ফুল। প্রতি দুই বছর পরপর এ আয়োজন করা হয় ব্রাসেলসের সিটি হলের সামনে। ব্রাসেলসে ১৯৭১ সালে সর্বপ্রথম এই কার্পেট আয়োজনের উদ্যোগ নেন স্বেচ্ছাসেবীরা।

আরো পড়ুন:

৯ আসনে একাই লড়বেন ইমরান খান, পাকিস্তানের ইতিহাসে নতুন রেকর্ড

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ