spot_img
27 C
Dhaka

২৯শে নভেম্বর, ২০২২ইং, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ
***যৌনপল্লীর গল্প নিয়ে পূর্ণদৈর্ঘ্য সিনেমা ‘রঙবাজার’***কেন ক্ষমা চাইলেন কিংবদন্তি গায়ক বব ডিলান***বিলুপ্তপ্রায় কুমিরের সন্ধান, পুনর্ভবা নদীর তীরে মানুষের ভিড়***সোহরাওয়ার্দী উদ্যান নয়, নয়াপল্টনেই হবে সমাবেশ : বিএনপি***পাকিস্তানের অভ্যন্তরীণ সন্ত্রাসী দল টিটিপি ইসলামাবাদের গলার কাঁটা?***পাকিস্তান-আফগানিস্তানের সম্পর্ক কি শেষের পথে?***শীত মৌসুম, তুষার এবং বরফকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে রাশিয়া : ন্যাটো***নানা সুবিধাসহ বাংলাদেশ ফাইন্যান্সে চাকরির সুযোগ***বাংলাদেশ ব্যাংকের নিয়োগ পরীক্ষার সূচি ও আসনবিন্যাস প্রকাশ***পৃথিবীর কিছু অবিশ্বাস্য সৃষ্টি, যা আপনার কাছে খুবই আশ্চর্যজনক লাগবে

বৃষ্টি আইনে ইংল্যান্ডকে হারিয়ে আয়ারল্যান্ডের চমক

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: ইংল্যান্ড-আয়ারল্যান্ড রোমাঞ্চকর লড়াইয়ের ফল নির্ধারণ করে দিল বৃষ্টি। ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে ৫ রানে ম্যাচ জিতে নিল আইরিশরা।

বিশ্বকাপে টপ ফেবারিট হিসেবে খেলতে আসার পর প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৫ উইকেটের জয় পেলেও ইংলিশদের বেশ ধুঁকতে হয়েছিল। দ্বিতীয় ম্যাচে এসে আয়ারল্যান্ডের কাছে পরাজয়ই বরণ করতে হলো।

টস হেরে প্রথমে ব্যাট করে ১৫৭ রানে অলআউট হয়ে গিয়েছিল আয়ারল্যান্ড। জবাব দিতে নেমে ইংল্যান্ডও খুব ভালো অবস্থানে ছিল না। বৃষ্টি নামার সময় ১৪.৩ ওভারে ৫ উইকেটে ১০৫ রান ছিল তাদের।

ডি/এল মেথডে ইংলিশরা তখনও আয়ারল্যান্ডের চেয়ে ৫ রান পিছিয়ে। শেষ পর্যন্ত এই ৫ রানই জয়-পরাজয়ের নির্ধারক হয়ে দাঁড়ালো।

১২ বছর আগে গায়ানায় ইংল্যান্ডকে ১২০ রানে থামিয়ে দিয়ে দারুণ শুরু করেছিল আয়ারল্যান্ড। কিন্তু আইরিশদের ইনিংসের শুরুতেই বৃষ্টি নেমে পণ্ড করে দিয়েছিল ম্যাচ, হারতে হারতেও পয়েন্ট ভাগাভাগি করে সেরা আটে জায়গা করে নেয় ইংল্যান্ড, আর বিদায় নিতে হয় আয়ারল্যান্ডকে। ওইবার চ্যাম্পিয়নও হয়েছিল ইংলিশরা।

ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের টি-টোয়েন্টিতে দেখা হয়েছিল ওই একবারই। এক যুগ পর আবারও মুখোমুখি তারা মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। অনেক ইতিহাসের সাক্ষী এই মাঠে এবার বিখ্যাত জয় পেয়ে গেলো আইরিশরা।

অ্যান্ডি বালবির্নির ৪৭ বলে ৬২ রানের ঝড়ে বড় সংগ্রহের আভাস দিলেও ১৫৭ রানের বেশি হয়নি আয়ারল্যান্ডের। কিন্তু এই রানও যে অসাধ্য সাধনের মতো হয়ে যাবে, ইংল্যান্ড কল্পনাও করতে পারেনি। পাওয়ার প্লেতেই নেই ৩ উইকেট। জশ লিটলের প্রথম দুই ওভারে জস বাটলার (০) ও অ্যালেক্স হেলস (৭) বিদায় নেন। বেন স্টোকসও (৬) সুবিধা করতে পারেননি, স্কোরবোর্ড ত্রিশ ছোঁয়ার আগেই আউট তিনি।

এরপর হ্যারি ব্রুক ও ডেভিড মালান প্রতিরোধ গড়েছিলেন। তাও ভেঙে গেলে আবার মহাবিপদে পড়ে ইংল্যান্ড। একশ করার আগেই ৫ উইকেটের পতন। ৮৬ রানে দলের অর্ধেক ব্যাটসম্যান প্যাভিলিয়নে ফিরলে মঈন আলী মাঠে নেমে দ্রুত রান তুলতে চেষ্টা করছিলেন। ১২ বলে তিন চার ও ১ ছয়ে ২৪ রানে অপরাজিত ছিলেন। ১৫তম ওভারে তার তৃতীয় বাউন্ডারির পরই নামে বৃষ্টি। যখন তাদের স্কোর ৫ উইকেটে ১০৫, জেতার জন্য থাকতে হতো ১১০! প্রায় ১৫ মিনিট অপেক্ষার পরও বৃষ্টি না থামায় ম্যাচ সমাপ্তির ঘোষণা দেন আম্পায়ার, অবিশ্বাস্য জয় পেয়ে যায় আয়ারল্যান্ড।

এই জয়ে গ্রুপ-১ এ ২ ম্যাচ শেষে ২ পয়েন্ট নিয়ে তিনে আয়ারল্যান্ড। সমান পয়েন্ট পেলেও নেট রান রেটে তাদের পেছনে ইংল্যান্ড।

এম/

আরো পড়ুন:

টিভিতে দেখুন আজকের খেলা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ