spot_img
21 C
Dhaka

৯ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২৬শে মাঘ, ১৪২৯বাংলা

বিশ্বের সবচেয়ে বড় জেলিফিশ

- Advertisement -

ডেস্ক নিউজ, সুখবর ডটকম: সমুদ্রে লক্ষ লক্ষ প্রাণী বাস করে, যেখানে ছোট মাছের সংখ্যা খুব বেশি, কিন্তু মাছের কিছু প্রজাতি আছে যা মানুষের জন্য মারাত্মক ক্ষতিকর। এর মধ্যে একটি হল জেলিফিশ। সম্প্রতি জেলিফিশের একটি চমকপ্রদ ছবি সামনে এসেছে যা বিশ্বের সবচেয়ে বড় জেলিফিশ বলে মনে করা হচ্ছে।

বিশ্বের সবচেয়ে বড় জেলিফিশ-

টাইন অ্যান্ড ওয়েয়ারের ৫৯ বছর বয়সী ড্যারেন মার্টিন সম্প্রতি ব্রাউনস বে -এর কাছাকাছি উত্তর সাগরে ডুব দেওয়ার সময় একটি বিশাল জেলিফিশের মুখোমুখি হন। এখন পর্যন্ত গবেষণায় দেখা গেছে যে তিনি যে ছবিটি তুলেছেন তা বিশ্বের সবচেয়ে বড় জেলিফিশ বলে মনে করা হচ্ছে।

১৫০ জনেরও বেশি লোককে আহত করবে-

মার্টিন বলেন যে আমি সবসময় পানির নিচে ছবি তোলার জন্য একটু অন্য রকম জিনিস খুঁজি, আর সাম্প্রতিক ডাইভের সময় এই জেলিফিশটি আমার দৃষ্টি আকর্ষণ করে। পানির নিচে বেশ কয়েকবার আমি জেলিফিশের মুখোমুখি হয়েছি, কিন্তু বাকি জেলিফিশগুলো এত বড় ছিল না। জেলিফিশটি ক্রিম রঙের আর এটির উপরিভাগ ছিল গম্বুজ আকৃতির। নীচে সুতার মতো ঝুলন্ত তার বিষাক্ত ফনা, যা একসাথে ১৫০জন এরও বেশি লোককে আহত করতে পারবে।

২০১০ সালে আক্রমণ করা হয়েছিল-

২০১০ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ হ্যাম্পশায়ারে জেলিফিশ অনেকবার শিরোনামের কারণ হয়েছিল। সেই সময় জেলিফিশ দেড় শতাধিক মানুষকে আহত করে। সুইডেনের ইউনিভার্সিটি অফ গথেনবার্গের একটি গবেষণায় দেখা গেছে, জেলিফিশের দংশনের কারণে মানুষ ঘণ্টার পর ঘণ্টা ব্যথার সম্মুখীন হয় আর অনেক সময় হাসপাতালে ভর্তি হতে হয়। কখনও এটি থেকে এলার্জি হতে পারে যার প্রভাব দুই থেকে তিন দিন স্থায়ী হতে পারে।

মার্টিন কি জেলিফিশকে ভয় পান?

মার্টিনকে প্রশ্ন করা হয়, তিনি জেলিফিশ দেখে ভয় পান কিনা। জবাবে তিনি বলেন, আমি একজন অভিজ্ঞ ডুবুরি। আমি দংশন নিয়ে চিন্তিত নই, কারণ এটি একটি বিচ্ছুর দংশনের মত মনে হয়।

এম এইচ/ আইকেজে /

আরও পড়ুন:

মিয়া খলিফার পছন্দের তিন ফুটবল তারকা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ