spot_img
29 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

জাতীয় বিশ্ববিদ্যালয়ে পরীক্ষার নতুন সময়সূচি ঘোষণা

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল স্থগিত পরীক্ষার নতুন সময়সূচি ঘোষণা করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, বিশ্ববিদ্যালয়টির স্থগিত সকল পরীক্ষা নতুন সময়সূচি অনুযায়ী ২৪ মে থেকে শুরু হবে।

সেদিন থেকে ২০১৯ ডিগ্রি পাস অ্যান্ড সার্টিফিকেট কোর্স সেকেন্ড পেপারের স্থগিত পরীক্ষা, ২০১৮ মাস্টার্স ফাইনাল পরীক্ষা এবং অন্য সকল প্রফেশনাল কোর্সের স্থগিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। তাছাড়া, ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি প্রক্রিয়া শুরু হবে ৮ জুন থেকে।

শিক্ষার্থীদের পরীক্ষার প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। স্থগিত পরীক্ষাগুলোর নতুন সময়সূচি বিস্তারিতভাবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nu.ac.bd) প্রকাশ করা হয়েছে।

এর আগে, আজ বৃহস্পতিবার সকালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী পরীক্ষা স্থগিতের সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে রাজধানীর শাহবাগে সড়ক অবরোধের চেষ্টা চালান। শিক্ষার্থীদের সেই প্রচেষ্টা পুলিশ ছত্রভঙ্গ করে এবং সেখান থেকে ১১ শিক্ষার্থীকে আটক করে ও অন্যদের সরিয়ে দেয়। আটক শিক্ষার্থীদের মুক্তির দাবিতে এরপর বেলা ১১টা ৪৫ মিনিটের দিকে শাহবাগের পাবলিক লাইব্রেরির সামনে আরও শতাধিক শিক্ষার্থী অবস্থান নেন।
এর আগে, ২২ ফেব্রুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরবর্তী ঘোষণার আগ পর্যন্ত সকল ধরনের পরীক্ষা স্থগিত করে। একই দিন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, দেশের সব পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় ২৪ মে খোলা হবে। অন্যদিকে, পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর আবাসিক হলগুলো ১৭ মে খোলা হবে বলে জানান মন্ত্রী।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ