spot_img
21 C
Dhaka

৯ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২৬শে মাঘ, ১৪২৯বাংলা

বিশ্বনেতাদের কাছে জেলেনস্কির চিঠি

- Advertisement -

ডেস্ক নিউজ, সুখবর ডটকম: সুইজারল্যান্ডের দাভোসে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামে অংশ নেওয়া বিভিন্ন দেশের নেতাদের কাছে চিঠি পাঠিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

দেশটির ফার্স্ট লেডি ওলেনা জেলেনস্কা বিশ্বনেতাদের কাছে এসব চিঠি পৌঁছে দিয়েছেন বলে আল জাজিরার খবরে বলা হয়েছে।

ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামে দেওয়া ভাষণেও রুশ আগ্রাসনের কথা উল্লেখ করেছেন ওলেনা জেলেনস্কা। তিনি বলেন, কিছু রাষ্ট্র তার দেশের বিরুদ্ধে রুশ আগ্রাসনের অবসান ঘটাতে তাদের প্রভাব ব্যবহার করতে ব্যর্থ হচ্ছে।

ওলেনা জেলেনস্কা বলেন, আপনারা সবাই জানেন যে রুশ আগ্রাসন কখনও ইউক্রেনের সীমান্তে থেমে যাওয়ার উদ্দেশ্যে ছিল না। এই সংঘাত আরও অগ্রসর হতে পারে এবং ইউক্রেন হেরে গেলে আরও বিস্তৃত সংকট দেখা দিতে পারে।’

এদিকে ইউক্রেনের রাজধানী কিয়েভে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিস মনাস্টিরস্কিসহ অন্তত ১৬ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দুই শিশুও রয়েছে।

বুধবার সকালে কিয়েভের পূর্ব উপকূলে একটি কিন্ডারগার্টেনের পাশে ওই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। দেশটির বিভিন্ন কর্মকর্তাদের বরাত দিয়ে এই খবর দিয়েছে বিবিসি ও ওয়াশিংটন পোস্ট।

ওই হেলিকপ্টারে স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিস মনাস্টিরস্কিসহ আরও ৮ জন ছিলেন। এই দুর্ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রীর ফার্স্ট উপমন্ত্রী এবং রাজ্য সচিবও মারা গেছে। কর্মকর্তারা জানিয়েছেন, যখন হেলিকপ্টারটি ব্রোভারির শহরতলিতে নেমে আসছিল এমন সময় এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার সময় সেখানে অন্ধকার এবং কুয়াশাচ্ছন্ন ছিল। প্রাথমিক প্রতিবেদনে দেখা গেছে, হেলিকপ্টারটি একটি আবাসিক ভবনের কাছে বিধ্বস্ত হওয়ার আগে কিন্ডারগার্টেনে আঘাত করে।

এমএইচডি/ ikj

আরও পড়ুন:

চীনের আক্রমণ থেকে প্রতিরক্ষার জন্য জাপানের নতুন ঘাঁটি নির্মাণ

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ