spot_img
22 C
Dhaka

২রা ডিসেম্বর, ২০২২ইং, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

বিশ্বকাপ ফুটবল নিয়ে খোকন কুমার রায়ের ঝড়তোলা থিমসং- ‘খেলা হবে’ (ভিডিও)

- Advertisement -

বিনোদন প্রতিবেদক, সুখবর ডটকম: শুরু হয়ে গেছে বিশ্বকাপ ফুটবলের উন্মাদনা। চার বছরের প্রতীক্ষা শেষে আবারো ফিরে এসেছে বিশ্বকাপ ফুটবল। ভক্তরা ছুটছেন প্রিয় দলের জার্সি আর পতাকার সন্ধানে। বিশ্বকাপ নিয়ে আগ্রহ ছেলে, বুড়ো, নারী, পুরুষ কারোরই যেন কম নেই। বিশ্বকাপের উন্মাদনা ছড়িয়ে পড়েছে বিশ্বের অন্যান্য জায়গার মতো বাংলাদেশের আনাচে-কানাচেও। সমর্থকেরা প্রিয় দলের জার্সি কিনছেন, বাড়ির ছাদে-ছাদে ওড়ছে পতাকা৷

উৎসাহের কমতি থাকে না বিশ্বকাপ ফুটবলের থিম সঙ্গীত নিয়েও। বিশ্বকাপের প্রথম আসর বসেছিল ১৯৩০ সালে উরুগুয়েতে। তবে ফিফা আনুষ্ঠানিকভাবে থিম সঙ্গীত প্রকাশ করে ১৯৬২ সালে চিলি বিশ্বকাপ থেকে। ক্রীড়ামোদী মানুষদের মাঝে খেলাধুলা নিয়ে আলাদা উদ্দীপনা সৃষ্টির লক্ষ্যে ফিফার এই আয়োজন। অনেক সময় এই গান হয়ে ওঠে মাঠে লড়াই করার প্রেরণা।

আবেগের বহিঃপ্রকাশ হওয়া ফুটবর থিমসং নিয়েও চূড়ান্ত মাতামাতি দেখা যায়। ২০১০ সালে ল্যাতিন আমেরিকান শিল্পী শাকিরার ওয়াকা ওয়াকা গানটি আলাদা উদ্দীপনা সৃষ্টি করেছিল ফুটবল বিশ্বে।

আর সেই উন্মাদনাকে বাংলাদেশ তথা বিশ্ব ফুটবলপ্রেমীদের আরো উত্তেজনা আর উল্লাসে মাতিয়ে খোকন কুমার রায়ের রচনায় চম্পা বণিকের কণ্ঠে গাওয়া বিশ্বকাপ থিমসং চারিদিকে সাড়া ফেলেছে। গানের কথা:

“বলের লড়াই চলছে, খেলার মাঠে জিতবে বিশ্বকাপে

ফাউলের বাঁশি উঠল বেজে সবাই ভীষণ চাপে।

খেলবে কে এবার ফুটবল ফাইনাল প্রশ্ন সবার মনে

ভেসেছে বিশ্ব মেতেছে আজ ফুটবলের জোয়ারে।”

গানটি আদ্রিতা মুভিজ এর নিজস্ব ইউটিউব চ্যানেল থেকে প্রচারিত হয়েছে। এছাড়া জনপ্রিয় টেলিভিশন চ্যানেল ‘ইটিভি’ বিশ্বকাপ চলাকালীন পুরো মাসব্যাপী সম্প্রচার করবে এই গানটি।

এসি/আইকেজে

আরো পড়ুন:

যেভাবে দেখা যাবে ফুটবল বিশ্বকাপের ম্যাচ

 

 

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ