spot_img
25 C
Dhaka

২৭শে নভেম্বর, ২০২২ইং, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

বিশ্বকাপে বাংলাদেশ-ভারত লড়াই আজ , অ্যাডিলেডে কি হবে আরেকটি ইতিহাস?

- Advertisement -

ক্রীড়া প্রতিবেদক, সুখবর বাংলা: বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় সুখস্মৃতির অ্যাডিলেড ওভাল। ২০১৫ সালে এই মাঠেই ইংলিশদের হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপের নক আউট পর্বে যাওয়ার নজির গড়েছিলো টাইগাররা।

আজ আরেকটি বিশ্বকাপ, ফরম্যাটটা ভিন্ন, তবে নিজেদের স্মৃতিবিজড়িত অ্যাডিলেডেই আজ আরেকটি ইতিহাস গড়ার হাতছানি টাইগারদের সামনে। আজ ভারতকে হারিয়ে কি আরেকটি নতুন ইতিহাস লিখতে পারবে সাকিব আল হাসানের দল?

অ্যাডিলেড ওভালে আজ বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার লড়াইয়ে আজ ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। পয়মন্ত এই ভেন্যুতেই টাইগারদের এমন কিছু অর্জন রয়েছে যা দেশের ক্রিকেটের ইতিহাসেই উল্লেখযোগ্য স্থান করে নিয়েছে। এই অ্যাডিলেড ওভালেই ইংল্যান্ডকে হারিয়ে ২০১৫ ওয়ানডে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে যাওয়ার ইতিহাস গড়েছিলো বাংলাদেশ।

প্রতিপক্ষ ভারত, লড়াইটা বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার। আজকের ম্যাচে একটি জয়ই  প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে নিয়ে যেতে পারে টাইগারদের।

স্বাভাবিকভাবেই টি-টোয়েন্টি ফরম্যাটটা বাংলাদেশের জন্য কঠিন চ্যালেঞ্জের। কিন্তু এই ফরম্যাটে শক্তিশালী দল হয়ে উঠার চেষ্টা করছে টিম টাইগার্স। আজ প্রতিবেশী ভারতের  বিপক্ষে একটি জয়, ২০১৫ সালের ওয়ানডে ফরম্যাটের মতো এই ফরম্যাটেও দেশের ক্রিকেটের নবজাগরণ শুরু করতে গুরুত্বপূর্ণ ভূমিকাই পালন করতে পারে।

ইতিহাস সম্পর্কে বেশ সচেতন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। ম্যাচের আগেরদিন সংবাদ সম্মেলনে তিনি স্বীকার করেছেন, অতীতে এই ভেন্যুতে পাওয়া জয় থেকে অনুপ্রাণিত হচ্ছেন। সাকিব যখন অনুপ্রেরণার কথা বলছেন, তখন এটি অনেক বেশি গুরুত্বপূর্ণ। কারণ একজন বাস্তবমুখি মানুষ হিসেবে সবসময় আবেগ লুকিয়ে রাখতে পারেন না তিনি।

সাকিব বলেন, ‘সেই দল থেকে আমরা মাত্র দু’জন (আমি এবং তাসকিন) আছি। এটি খুবই ভালো স্মৃতি। আশা করি, এই স্মৃতি আমাদের এখানে সাহায্য করবে।’

সাকিব আরও বলেন,  ‘ভারতের বিপক্ষে ম্যাচে আন্ডারডগ হিসেবে নামবে বাংলাদেশ। আমরা জিতলে এই জয়কে অঘটন হিসেবেই বলা হবে। এটি নিয়ে মোটেও চিন্তিত নই। অঘটন ঘটিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে দৌঁড়ে টিকে থাকার চেষ্টা করবে দল।’

সাকিব বলেন, ‘আমাদের পরের দু’টি ম্যাচ ভারত ও পাকিস্তানের বিপক্ষে। তাদের বিপক্ষে জয়কে হয়তো অঘটনই বলা হবে, কিন্তু আমরা সেই অঘটনের চেষ্টাটাই করবো।’

এম/

আরো পড়ুন:

ভারত, পাকিস্তান ও বাংলাদেশ- কার জন্য সেমিফাইনালের রাস্তা কেমন

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ