spot_img
26 C
Dhaka

৯ই ডিসেম্বর, ২০২২ইং, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ

বিশ্বকাপে এবার ভিন্ন নেইমারকে দেখা যাবে

- Advertisement -

স্পোর্টস ডেস্ক, সুখবর ডটকম: গত এক দশকে ব্রাজিলের সবচেয়ে বড় প্রতিভাবান ফুটবলার নেইমার। ব্রাজিলের জার্সিতে এরমধ্যেই খেলেছেন দুটি বিশ্বকাপ। কিন্তু সমর্থকদের প্রত্যাশা এখনও সে অর্থে পূরণ করতে পারেননি এ ব্রাজিলিয়ান। তাই তাকে নিয়ে সমালোচনা করতেও কৃপণতা করেননা ব্রাজিলিয়ানরাও। তবে নেইমার এবার সব সমালোচনার কড়া জবাব বলেই আশা করছেন তার সতীর্থ থিয়াগো সিলভা।

বিশ্বকাপের প্রতিটি আসরে অংশ নেওয়া একমাত্র দল ব্রাজিল। আসরের সবচেয়ে সফল দলও তারা। পাঁচটি বিশ্বকাপ জিতে নিয়েছে দলটি। তাই তাদের প্রত্যাশার পারদও অনেক উঁচুতে। সেই দলটি গত ২০ বছর ধরে বিশ্বকাপ জিততে পারেনি। যা মোটেও মানতে পারছেন না ভক্ত-সমর্থকরা।

বেশ বড় স্বপ্ন নিয়ে ঘরের মাঠে ২০১৪ বিশ্বকাপ শুরু করেছিলেন নেইমাররা। সেবার তাদের যাত্রা শেষ হয় ইতিহাসের সবচেয়ে বাজে ফলাফল নিয়ে। জার্মানির বিপক্ষ হজম করে সাতটি গোল। এরপর রাশিয়াতে তো কোয়ার্টার ফাইনালেই শেষ হয় তাদের লড়াই। দুটি বিশ্বকাপে চোট সমস্যা থাকলেও সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে না পারায় ছাড় পাননি নেইমারও।

তবে এবার সম্পূর্ণ ফিট নেইমারকে পেয়ে আশাবাদী ব্রাজিল। সতীর্থ সিলভাও বললেন এমনটাই, ‘আমার মনে হয় নেইমার দারুণ ফর্মে থেকেই এই প্রতিযোগিতায় এসেছে। এবার ওর প্রস্তুতি ভিন্ন ছিল। ২০১৪ সালে ও যেমন ভালো খেলছিল ঠিক তেমনই চোট পেয়েছিল, এবং ২০১৮ সালে ও অন্যভাবে টুর্নামেন্টে আসেন কারণ এর আগে ও গুরুতর চোট পায়, তাই বেশি খেলেনি। এবার ভিন্ন প্রস্তুতি নিয়ে, কোনো আঘাত এবং কোনো চিন্তা ছাড়াই এসেছে, আমরা একজন ফিট নেইমারকে দেখতে পাচ্ছি।’

আজ বৃহস্পতিবার সার্বিয়ার বিপক্ষে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করতে যাচ্ছে ব্রাজিল। এ ম্যাচে নেইমারের দিকে তাকিয়ে থাকবে দল। যদিও এবারের দলে নেইমার ছাড়াও তারকা খেলোয়াড় রয়েছেন আরও অনেকে। তবুও দলটির প্রাণভোমরা এই পিএসজি তারকাই।

এবার ব্রাজিলের বিপুল প্রত্যাশা কাঁধে নিয়েই মাঠে নামবেন নেইমার। বিশ্বকাপ জয় ছাড়াও এক বিরাট রেকর্ডের সামনে দাঁড়িয়ে। দেশটির সর্বকালের সেরা ফুটবলার পেলের গোলের রেকর্ড ভেঙে দিতে পারেন তিনি। আর তিনটি গোল করলেই রেকর্ডটি নিজের করে নিবেন ৩০ বছর বয়সী এ তারকা।

এম/

আরো পড়ুন:

টিভিতে দেখুন আজকের খেলা (২৪নভেম্বর ২০২২)

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ