spot_img
33 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৭ই অক্টোবর, ২০২২ইং, ২২শে আশ্বিন, ১৪২৯বাংলা

সর্বশেষ

টি-টোয়েন্টি বিশ্বকাপ: প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকা

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: টি-টোয়েন্টি বিশ্বকাপের অফিসিয়াল প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ করেছে আইসিসি। মূল লড়াইয়ের আগে নিজেদের ঝালিয়ে নিতে আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। আগামী ১৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে এবং ১৯ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে সাকিব আল হাসানের দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সঙ্গে একই গ্রুপে আছে দক্ষিণ আফ্রিকা।

আজ বাংলাদেশসহ অংশগ্রহণকারী ১৬টি দলের বিশ্বকাপ ওয়ার্মআপ ম্যাচের সূচি ঘোষণা করেছে আইসিসি।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম রাউন্ডের খেলা শুরু হবে ১৬ অক্টোবর। দুটি গ্রুপে ভাগ হয়ে খেলবে আটটি দল।

সেরা চারটি দল উঠবে দ্বিতীয় রাউন্ড বা সুপার টুয়েলভে, যেখানে আগের আসরের পারফরম্যান্সের ভিত্তিতে আগে থেকেই অবস্থান করছে আটটি দল। বাংলাদেশ দল আছে সুপার টুয়েলভের ‘বি’ গ্রুপে, যেখানে দক্ষিণ আফ্রিকা ছাড়াও প্রতিপক্ষ হিসেবে আছে ভারত ও পাকিস্তান। অপর দুই প্রতিপক্ষ চূড়ান্ত হবে প্রথম রাউন্ড থেকে।

প্রথম রাউন্ডের দলগুলো আগে মাঠে নামবে বলে প্রস্তুতি ম্যাচও রাখা হয়েছে আগে—১০ অক্টোবর থেকে। বাংলাদেশসহ সুপার টুয়েলভে জায়গা করে নেওয়া দলগুলোর প্রস্তুতি শুরু হবে ১৭ অক্টোবর থেকে।

সরাসরি সুপার টুয়েলভে জায়গা করে নেওয়া দলগুলোর প্রস্তুতি ম্যাচ হবে ব্রিজবেনের দুটি মাঠে। তবে বিশ্বকাপের মূল ভেন্যু গ্যাবায় নয়, বাংলাদেশ ম্যাচ দুটি খেলবে অ্যালান বোর্ডার ফিল্ডে।

প্রথম দিন ব্রিজবেনের অ্যালান বোর্ডার মাঠে বাংলাদেশ মুখোমুখি হবে আফগানিস্তানের। একই দিন অস্ট্রেলিয়া-ভারত, নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ড-পাকিস্তান একে অপরের মুখোমুখি হবে।

১৯ অক্টোবর দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। এ ছাড়া আফগানিস্তান খেলবে পাকিস্তানের বিপক্ষে, ভারত খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে।

প্রস্তুতি ম্যাচগুলো দর্শকদের জন্য উন্মুক্ত নয়। তবে গ্যাবায় অনুষ্ঠেয় অস্ট্রেলিয়া-ভারত, ইংল্যান্ড-পাকিস্তান, আফগানিস্তান-পাকিস্তান ও নিউ জিল্যান্ড-ভারতের প্রস্তুতি ম্যাচ স্টার স্পোর্টসে সরাসরি সম্প্রচার করা হবে।

২২ অক্টোবর অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ। বাংলাদেশ দলের প্রথম ম্যাচ ২৪ অক্টোবর, প্রথম রাউন্ড ‘এ’ গ্রুপের রানার্সআপ দলের বিপক্ষে।

এরপর ২৭ অক্টোবর দক্ষিণ আফ্রিকা, ৩০ অক্টোবর প্রথম রাউন্ডের ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন, ২ নভেম্বর ভারত এবং ৬ নভেম্বর পাকিস্তানের বিপক্ষে খেলবে।

মূল লড়াইয়ের আগে খেলা প্রস্তুতি ম্যাচ আন্তর্জাতিক টি-টোয়েন্টির মর্যাদা পাবে না বলে জানিয়েছে আইসিসি।

বিশ্বকাপের জন্য কয়েকটি দেশ এরই মধ্যে তাদের দল ঘোষণা করেছে। চলমান এশিয়া কাপে গ্রুপ পর্বের দুটি ম্যাচই হেরে বাদ পড়া বাংলাদেশ এখনও দল দেয়নি।

আরও পড়ুন:

কম্বোডিয়া ও নেপাল ম্যাচে অ্যাটাকিং ফুটবল খেলবে বাংলাদেশ

 

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ