spot_img
24 C
Dhaka

২রা ডিসেম্বর, ২০২২ইং, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে শুরু কাতার বিশ্বকাপ

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর ডটকম: কাতার বিশ্বকাপের জমকালো উদ্বোধনী অনুষ্ঠান হলো আল খোর শহরের আল বাইত স্টেডিয়ামে। প্রায় ৬০ হাজার দর্শক আসন বিশিষ্ট এই স্টেডিয়ামে রোববার (২০ নভেম্বর) বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় শুরু হয় এই অনুষ্ঠান। ১০টায় শুরু হবে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ। ৪৫ মিনিটের অনুষ্ঠান শেষে রাত ১০টায় ২২তম আসরের প্রথম ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক কাতার।

পূর্ব পশ্চিম আর উত্তর দক্ষিণ হয়ে প্রথমবার মরুর বুকে বসছে গ্রেটেস্ট শো অন আর্থ। সোনালী শিরোপার জন্য শেষবার একসাথে নামবে ৩২ দেশ। এক যুগের প্রস্তুতি পর্ব শেষে প্রস্তুত কাতার।

দুই দশকের ইউরোপিয়ান রাজত্ব ভাঙ্গতে এবার কোমর বেঁধে এসেছে দুই লাতিন পরাশক্তি ব্রাজিল-আর্জেন্টিনা। সেলেসাওদের হেক্সা আর মেসির স্বপ্ন পূরণের পথে বাধা হতে তৈরি ফ্রান্স, ইংল্যান্ড, স্পেন। ইতালি মিস করলেও সেলেসাওদের সমান ৫ শিরোপা জয়ের সুযোগ জার্মানির।

শেষটা রাঙিয়ে রাখতে প্রস্তুত রোনালদো-নেইমার-মদ্রিচরাও। কিংবদন্তীদের বিদায়ের মিছিলে তারকা থেকে মহানায়ক হতে তৈরি এমবাপ্পে-হ্যারি কেইন-ডি ব্রুইনারা।

আল বাইত স্টেডিয়ামে হয়েছে ছোট্ট কিন্তু জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। পারফর্ম করেছেন কোরিয়ান জনপ্রিয় ব্যান্ড বিটিএস-এর জুংকুক।

৮ ভেন্যুতে হবে ৬৪ ম্যাচ। আল বাইত, খলিফা, আল থুমামা, আহমেদ বিন আলি হয়ে সর্বোচ্চ ৮০ হাজার আসনের লুসাইলে ১৮ ডিসেম্বর বসবে ফাইনাল।

ওআ/

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ