spot_img
31 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১লা অক্টোবর, ২০২২ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯বাংলা

বিল ১৩ ডলার, বকশিশ ৩ হাজার ডলার!

- Advertisement -

আন্তর্জাতিক ডেস্ক, সুখবর বাংলা: মারিয়ানা ল্যামবার্ট যুক্তরাষ্ট্রের বাসিন্দা। কাজ করেন একটি রেস্তোরাঁয়, খাবার পরিবেশনকারী হিসেবে। সম্প্রতি তার জীবনে বিচিত্র একটি ঘটনা ঘটেছে। একজন ক্রেতার কাছ থেকে বকশিশ পেয়েছেন তিনি। এমনটা সচরাচর পান তিনি। কিন্তু এবার যে পরিমাণ বকশিশ পেয়েছেন, তা একরকম অবিশ্বাস্য। ১৩ ডলারের খাবারের বিলের বিপরীতে বকশিশ ৩ হাজার ডলার!

যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্য পেনসিলভানিয়ার স্ক্যারান্টন শহরের আলফ্রেডোস পিৎজা নামের একটি রেস্তোরাঁয় কাজ করেন মারিয়ানা। মার্কিন সংবাদমাধ্যম ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনাল এক প্রতিবেদনে জানিয়েছে, সম্প্রতি ওই রেস্তোরাঁয় একটি স্ট্রোমবোলি (রুটি, পনির, মাংস ও সবজি দেওয়া একধরনের ইতালিয়ান খাবার) অর্ডার করেছিলেন এক ক্রেতা। বিল এসেছিল ১৩ ডলার। এর বিপরীতে ওই ক্রেতা মারিয়ানাকে তিন হাজার ডলার বকশিশ দেন।

এ ঘটনায় মারিয়ানা ভীষণ অবাক হন। রেস্তোরাঁটির ব্যবস্থাপক ম্যাট মারটিনি সংবাদমাধ্যমকে জানান, ওই ক্রেতার নাম এরিক স্মিথ। তার সঙ্গে তিনি নিজেই যোগাযোগ করেছেন। এরিক স্মিথ তাকে জানিয়েছেন, ভুল করে নয়, তিনি ইচ্ছা করে মারিয়ানাকে তিন হাজার ডলার বকশিশ দিয়েছেন।

এরিক স্মিথ রেস্তোরাঁটির ব্যবস্থাপক ম্যাট মারটিনিকে আরও জানান, সামাজিক যোগাযোগমাধ্যমে একটি হ্যাশট্যাগ জনপ্রিয়তা পেয়েছে। এর আওতায় কারও কোনো কাজে সন্তুষ্ট হলে তাকে বিপুল পরিমাণ বকশিশ দিয়ে অবাক করা হয়। এ জন্য তিনি মারিয়ানাকে তিন হাজার ডলার বকশিশ দিয়েছেন।

তিন হাজার ডলার বকশিশ পেয়ে দারুণ খুশি মারিয়ানা। তিনি বলেন, ‘এটি অবিশ্বাস্য। আমার হৃদয় ছুঁয়ে গেছে। আমি এখনো ঘটনাটি বিশ্বাস করতে পারছি না।’ বকশিশের এ অর্থ পুরোনো দেনা পরিশোধে কিংবা পরিবারের সদস্যদের সঙ্গে অবকাশ কাটাতে ব্যয় করবেন বলে জানিয়েছেন মারিয়ানা।

আরো পড়ুন:

টুইটারের মামলায় ইলন মাস্কের বিচার শুরু অক্টোবরে

 

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ