spot_img
24 C
Dhaka

৯ই ডিসেম্বর, ২০২২ইং, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ

বিনা টিকিটে দেখা যাবে নারী এশিয়া কাপ

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: সবুজে মোড়ানো চা বাগানের কোলে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। এই মাঠেই আগামী ১ অক্টোবর থেকে শুরু হচ্ছে নারী এশিয়া কাপ। বর্তমান চ্যাম্পিয়ন স্বাগতিক বাংলাদেশ সহ ৬ দলই ইতোমধ্যে সিলেটে পৌঁছেছে। আগামীকাল (২৯ সেপ্টেম্বর) সর্বশেষ দল হিসেবে পৌঁছানোর কথা ভারতের।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম সূত্র জানিয়েছে নারীদের এই গুরুত্বপূর্ণ ইভেন্ট আয়োজনে সব ধরণের প্রস্তুতি তারা নিয়ে রেখেছেন। সাথে দর্শকদের জন্য ভালো সংবাদ পুরো টুর্নামেন্টই বিনা টিকিটে মাঠে বসে দেখতে পারবেন। টিভি দর্শকদের জন্যও থাকছে ভালো মানের সম্প্রচার, খেলা দেখা যাবে স্টার স্পোর্টস সহ দেশী কিছু চ্যানেলেও।

খেলার সময়সূচি অনুযায়ী, প্রথম দিন থাইল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এরপর ৩ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে। ৬ অক্টোবর তৃতীয় ম্যাচে মালয়েশিয়ার মুখোমুখি হবে মেয়েরা। চতুর্থ ম্যাচ ভারতের বিপক্ষে। এছাড়া ১০ অক্টোবর শ্রীলঙ্কা ও নিজেদের শেষ ম্যাচে আরব আমিরাতের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

এদিকে, মেয়েদের এই টুর্নামেন্টকে সামনে রেখে রাস্তা সংস্কার, উইকেট প্রস্তুত থেকে শুরু করে ফ্লাড লাইটসহ পরিপূর্ণ প্রস্তুত করা হয়েছে ভেন্যু। ২৪টি ম্যাচের ১৫টি ম্যাচ হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মূল ভেন্যুতে এবং গ্রাউন্ড-২ এ বাকি ৯টি।

রাউন্ড রবিন পদ্ধতিতে প্রতিটি দল ছয়টি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। এর মধ্যে সেমিফাইনাল খেলবে টেবিলের শীর্ষ চারটি দল। ১৩ অক্টোবর সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। ফাইনাল ম্যাচ হবে ১৫ অক্টোবর।

সার্বিক প্রস্তুতি নিয়ে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মিডিয়া ইনচার্জ ফরহাদ কোরেশী জানিয়েছেন, মেয়েদের এশিয়া কাপকে ঘিরে সংস্কারকাজসহ সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এজন্য পুরোপুরি প্রস্তুত রয়েছে মাঠ।

তিনি জানান, এই টুর্নামেন্টের ম্যাচগুলো দেখতে টিকিট লাগবে না। দীর্ঘদিন পর সবাই সুযোগ পাবে স্টেডিয়ামে বসে খেলা দেখার।

এশিয়া কাপে বাংলাদেশ নারী দল:

নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), মুরশিদা খাতুন, ফারজানা হক পিংকি, শামীমা সুলতানা, রুমানা আহমেদ,রিতু মনি, ফারিহা ইসলাম তৃষ্ণা, লতা মণ্ডল, জাহানারা আলম, সালমা খাতুন, সোবহানা মোস্তারি, নাহিদা আক্তার,  ফাহিমা খাতুন, সানজিদা আক্তার মেঘলা ও সোহালি আক্তার।

স্ট্যান্ডবাই: শারমিন আক্তার সুপ্তা, মারুফা আক্তার, নুজহাত তাসনিয়া ও রাবেয়া খান।

এম/

আরো পড়ুন:

ত্রিদেশীয় সিরিজ ক্রিকেট: রাতে নিউজিল্যান্ড যাচ্ছে বাংলাদেশ  দল

 

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ