spot_img
21 C
Dhaka

৩০শে জানুয়ারি, ২০২৩ইং, ১৬ই মাঘ, ১৪২৯বাংলা

বিদ্যুৎ বিভ্রাটসহ নানা সমস্যায় পাকিস্তানের চিত্রালে বিক্ষোভ সমাবেশ

- Advertisement -

ডেস্ক রিপোর্ট, সুখবর ডটকম: পাকিস্তানের চিত্রালের বাসিন্দারা তাদের জেলার দীর্ঘস্থায়ী বিদ্যুৎ বিভ্রাট এবং রাস্তার জরাজীর্ণ অবস্থার বিরুদ্ধে আওয়াজ তুলতে গত রবিবার পেশোয়ার প্রেসক্লাবের সামনে একটি প্রতিবাদ সভার আয়োজন করে।

প্রতিবাদ সভাটি তেহরিক-ই-তাহাফুজ হকুক চিত্রাল দ্বারা সংগঠিত হয়েছিল। এ সভায় সমাজের বিভিন্ন স্তরের মানুষ অংশ নেয়। তাদের দাবি না মানায় এবং চিত্রালের এ ভয়াবহ পরিস্থিতির জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ার কারণে তারা প্রাদেশিক সরকারের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সমালোচনা করে।

এ সভাটিতে অংশ নেন চিত্রল উন্নয়ন আন্দোলনের চেয়ারম্যান ওয়াকাস আহমেদ, অধ্যাপক ইসমাইল ওয়ালী, লিয়াকত আলী, পিপিপি নেতা আবুলাইস রামদাসী, ইনায়েতুল্লাহ আছির, উমাইর খলিলুল্লাহ, তেহরিক-ই-তাহাফুজ হক চিত্রালের সভাপতি পীর মুখতার, চিত্রাল সাংবাদিক ফোরামের সভাপতি নাদের খাজা প্রমুখ।

বিক্ষোভকারীরা বলেন, উচ্চ ও নিম্ন চিত্রল উভয় জেলার বাসিন্দারা রাস্তাঘাটের জরাজীর্ণ অবস্থা এবং বিদ্যুতের লোডশেডিংয়ের কারণে সমস্যায় পড়েছেন, কিন্তু সরকার তাদের এ সমস্যার ব্যাপারে সামান্যতম ভ্রুক্ষেপও করেনি।

বিশেষ করে ঠাণ্ডা আবহাওয়ায় অঘোষিত বিদ্যুৎ বিভ্রাট জনগণের সমস্যা আরও বাড়িয়ে দিয়েছে বলে জানান তারা।

তারা আরো জানান যে, এর আগে বহুবার তাদের সমস্যার কথা প্রাদেশিক সরকারকে জানানো হলেও এ ব্যাপারে সরকারি কর্মকর্তারা কোন ধরনের পদক্ষেপই গ্রহণ করেন নি। অথচ ফেডারেল পর্যায়ের জোট সরকারের দায়িত্ব ছিল জরাজীর্ণ রাস্তাগুলি পুনর্নির্মাণ করা, গ্রাহকদের জন্য নির্বিঘ্নে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা এবং অবৈধ খনন বন্ধ করা।

বিক্ষোভকারীরা হুঁশিয়ারি দিয়ে বলেন যে, চিত্রালের জনগণের সমস্যা সমাধানে প্রাদেশিক সরকার ব্যর্থ হলে, তারা ইসলামাবাদে প্রতিবাদ মিছিল করবে।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ