spot_img
21 C
Dhaka

৯ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২৬শে মাঘ, ১৪২৯বাংলা

বিদেশি পর্যটকদের সুখবর দিল চীন

- Advertisement -

আন্তর্জাতিক ডেস্ক, সুখবর ডটকম: প্রাণঘাতী করোনাভাইরাসের বিধিনিষেধ নিয়ে বিদেশি পর্যটকদের সুখবর দিল চীন। রোববার (৮ জানুয়ারি) সংবাদমাধ্যমের খবরে বলা হয়, বিদেশি পর্যটকদের জন্য করোনার বিধিনিষেধ তুলে নিয়েছে দেশটি। গত প্রায় তিন বছর থেকে বিদেশি পর্যটকদের সেলফ-আইসোলেশনে যেতে হতো।

ইতোমধ্যে প্রথমবারের মতো শনিবার দিনগত মধ্যরাতে গুয়াংজু এবং শেনজেনে বিমানবন্দরে নতুন এ নিয়মে যাত্রীরা অবতরণ করেছে। দেশটির রাষ্ট্রীয় মালিকাধীন সিজিটিনের বরাতে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে, স্ট্রেইট টাইমস বলছে, রোববার হংকং থেকে যাত্রীরা চীনে আসা শুরু করেছে। অনেকে করোনার বিধিনিষেধ থাকায় এতদিন তা পারেনি। তিন বছর পর চীনের সীমান্ত হংকংয়ের জন্য খুলেছে, সেইসঙ্গে বিদেশি পর্যটকদের আর কোয়ারেন্টিনে থাকতে হবে না বলে জানানো হয়েছে। এর ফলে এখন থেকে বাধাহীনভাবেই হংকং-এর বাসিন্দারা চীনে প্রবেশ করতে পারবেন।

গত মাস থেকে দেশটি কড়া কোভিড-জিরো নীতি থেকে সরে আসছে। একের পর এক বিধিনিষেধ তুলে নিচ্ছিল দেশটি। সবশেষ সীমান্তও খুলে দিলো দেশটি।

হংকংয়ের বাসিন্দা তেরেসা চৌ বলেন, আমি অনেক খুশি এবং উত্তেজিত। আমি অনেক বছর ধরে আমার বাবা-মাকে দেখিনি।

তিনি এবং আরও অনেকজন মিলে হংকংয়ের লোক মা চাও চেকপয়েন্ট থেকে চীনের মূল ভূখণ্ডে আসার প্রস্তুতি নিচ্ছিলেন। তিনি আরও বলেন, আমার বাবা-মায়ের শরীর ভালো নেই। তাদের যখন কোলন ক্যানসার হয়েছিল তখনও আমি যেতে পারিনি। কিন্তু এখন যেতে পারবো বলে অনেক খুশি।

এম/

আরো পড়ুন:

মেগান আমাকে গোঁড়ামি থেকে মুক্ত করেছে, বললেন প্রিন্স হ্যারি

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ