spot_img
29 C
Dhaka

২৭শে নভেম্বর, ২০২২ইং, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

বিড়ালের পিঠে চড়ে বানরের ভ্রমণ!

- Advertisement -

আন্তর্জাতিক ডেস্ক, সুখবর ডটকম: ছোটবেলা থেকে আমরা ‘ট্রেনভ্রমণ’ বা ‘নৌকাভ্রমণ’ রচনা লিখেছি বা ভ্রমণ করেছি বিভিন্ন রকমভাবে। কিন্তু কখনো কি শুনেছি যে ‘বিড়ালে চড়ে ভ্রমণ’ করা যায়? কিন্তু এমনই এক ঘটনা ঘটেছে। তবে বিড়ালের পিঠে কোনো মানুষ নয়, চড়েছে একটি বানর।

বানরের বিড়ালে চড়ার একটি ভিডিও সোমবার প্রকাশ করা হয়েছে টুইটারে। সেখানে দেখা গেছে, রাস্তার ধার দিয়ে হেঁটে যাচ্ছে একটি বিড়াল। পিঠে তার ছোট্ট একটি বানর। সেটি আবার মাথা ঘুরিয়ে এদিক-সেদিক দেখছে। বিড়াল ও বানর—দুটিকে দেখলে মনে হবে যেন বহু দিনের বন্ধুত্ব তাদের, এমনভাবে ঘোরাঘুরিতেই তারা অভ্যস্ত।

ভিডিওটির শিরোনামে লেখা, ‘কোনো খরচ না করেই যাতায়াত’। সেটি কোথায় ধারণ করা হয়েছে, তা জানানো হয়নি। তবে ভিডিওটি শেয়ার করা টুইটার অ্যাকাউন্ট ঘেঁটে দেখা গেছে, সেটি স্যান্ডার নামের এক ব্যক্তির। তিনি নেদারল্যান্ডসের বাসিন্দা। মজার সব ভিডিও শেয়ার করায় বেশ জনপ্রিয় তাঁর টুইটার অ্যাকাউন্টটি।

প্রাণীরা সহানুভূতিশীল, একে অপরের প্রতি দয়া ও উদারতা দেখাতে পরিচিত। মৌখিক যোগাযোগের অভাব সত্ত্বেও, প্রাণীরাও অন্যান্য প্রাণীদের সঙ্গে প্রিয় বন্ধুত্ব ভাগ করে নেয় এবং একে অপরকে প্রয়োজনে সাহায্য করে।

পাখি এবং মাছ থেকে শুরু করে কুকুর এবং ডলফিন পর্যন্ত প্রাণীজগতের সমস্ত প্রজাতিরও বন্ধু রয়েছে। এর একটি উদাহরণ একটি আরাধ্য ভিডিওতে দেখা যায় যা একটি অসম্ভাব্য প্রাণী বন্ধু জুটি একটি বিড়ালের পিঠে একটি ছোট বানরকে দেখা যায়।

ভিডিওতে দেখা যায়, একটি বিড়াল তার বন্ধু একটি কাঠবিড়ালি বানর রাস্তায় যাত্রা করে আনন্দদায়ক সময় কাটাচ্ছে। দুইজন রাস্তায় ঘুরে বেড়াচ্ছে এবং বানরটি বিড়ালের পিঠে শক্ত করে ধরে আছে।

বন্ধুরা আপাতদৃষ্টিতে একে অপরের সংগ খুব স্বাচ্ছন্দ্য বোধ করছিল, কারণ তারা একসঙ্গে গলিপথ অতিক্রম করেছিল। ক্লিপটি একটি টুইটার অ্যাকাউন্ট শেয়ার করে যেখানে ক্যাপশন দেওয়া হয়েছে, ‘একটি বিনামূল্যের যাত্রা করা।’

বিড়াল ও বানরের মধ্যে সুন্দর বন্ধুত্ব মানুষের হৃদয় জয় করেছে। ১৪ নভেম্বর এই ভিডিওটি শেয়ার করার পর থেকে ভিডিওটি ১ মিলিয়নেরও বেশি ভিউ এবং ছয় হাজার ৭০০টিরও বেশি রিটুইট অর্জন করেছে।

এসি/

আরো পড়ুন:

থাইল্যান্ডে অনলাইন জুয়ার ৫০০ ওয়েবসাইট বন্ধে অভিযান চলছে

 

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ