spot_img
20.4 C
Dhaka

১লা ডিসেম্বর, ২০২২ইং, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

বিজয় ছাড়া যে চূঁড়ায় পোঁছাতে পারেননি কোনো ক্রিকেটার

- Advertisement -

ক্রীড়া প্রতিবেদক, সুখবর বাংলা: ঢাকা প্রিমিয়ার লিগে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে এক মৌসুমে ১০৪২ রান করেছেন এনামুল হক বিজয়। তিনি ছাড়া সাদা বলের ঘরোয়া লিগে বাংলাদেশের তো বটেই বিশ্বেরই আর কোনো ক্রিকেটার স্পর্শ করতে পারেননি হাজার রানের রেকর্ড।

বিজয়ের পর ঘরোয়া টুর্নামেন্টের কোনো আসরে সর্বোচ্চ রান সাবেক অস্ট্রেলিয়ান ব্যাটার টম মুডির। উরচেস্টারশায়ার ক্রিকেট ক্লাবের হয়ে সানডে লিগে ১৯৯১ মৌসুমে ১৫ ম্যাচে ৯১৭ রান করেছিলেন মুডি। মুডির পরই তৃতীয় সর্বোচ্চ রান জিমি কুকের। একই লিগে ১৯৯০ মৌসুমে সমারসেটের হয়ে ১৬ ম্যাচে ৯০২ রান করেছিলেন কুক। এই তালিকায় চতুর্থ ও পঞ্চম অবস্থানে আছেন জ্যাক রুডলপ ও কার্ল হুপার।

বাংলাদেশের হয়ে বিজয়ের আগে ২০১৮-১৯ মৌসুমে সর্বোচ্চ ৮১৪ রানের মালিক ছিলেন সাইফ হাসান। বিজয়-সাইফের পর ডিপিএলের এক মৌসুমে তৃতীয় সর্বোচ্চ রান নাঈম শেখের। ২০১৮-১৯ মৌসুমে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে ৮০৭ রান করেন নাঈম।

ওই মৌসুমেই চতুর্থ সর্বোচ্চ রানের রেকর্ড গড়েন রকিবুল হাসান। তিনি করেছিলেন ৭৮১ রান। এছাড়া পঞ্চম সর্বোচ্চ ৭৫২ রান আছে লিটন দাসের। ২০১৭ সালে আবাহনী লিমিটেডের হয়ে এই রেকর্ড গড়েছিলেন লিটন।

আরো পড়ুন:

সাত গোলের রোমাঞ্চে ম্যানচেস্টার সিটির জয়

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ