spot_img
19 C
Dhaka

৫ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২২শে মাঘ, ১৪২৯বাংলা

বিএনপির সঙ্গে সংলাপের আর সুযোগ নেই : সিইসি

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, বিএনপি নির্দলীয় সরকারের অধীনে এবং নির্বাচন কমিশন পুনর্গঠনের দাবিতে অনড়। এ ক্ষেত্রে আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে নতুন করে বিএনপি বা অন্য কোনো রাজনৈতিক দলের সঙ্গে সংলাপের আর কোনো সুযোগ নেই।

তিনি বলেন, বিএনপিকে আগামী সংসদ নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে একাধিকবার অনুরোধ জানানো হয়েছে। কিন্তু বিএনপি আমাদের সে অনুরোধ বরাবরই প্রত্যাখ্যান করে আসছে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে পটুয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নির্বাচন অফিসারদের সঙ্গে মতবিনিময় সভা শেষে এ কথা বলেন তিনি।

সিইসি বলেন, বিভিন্ন পত্র-পত্রিকায় দেখেছি, তারা নির্বাচন কমিশনকে সরে যেতে বলেছেন। তারপরও তাদের প্রতি আহ্বান থাকবে, নির্বাচনে অংশ নেন। আমাদেরকে নির্বাচন করতে হবে। সংবিধান থাকলে নির্বাচন হবেই।

বড় বড় রাজনৈতিক দল নির্বাচনে না আসলে নির্বাচনের গ্রহণযোগ্যতা খর্ব হবে বলেও মন্তব্য করেন কাজী হাবিবুল আউয়াল।

বর্তমানে নির্বাচন কমিশনের ৫০ থেকে ৬০ আসনে ইভিএমে নির্বাচনের সক্ষমতা আছে জানিয়ে তিনি বলেন, আরও ইভিএম মেশিন কেনার জন্য সরকারের কাছে আর্থিক বরাদ্দ চাওয়া হয়েছে। ওই বরাদ্দ প্রাপ্তিসাপেক্ষে নতুন মেশিন কিনে আগামী সংসদ নির্বাচনে ১৫০টি আসনে ইভিএমে নির্বাচন করার পরিকল্পনা করছে কমিশন।

তিনি আরও বলেন, ইভিএম মেশিনগুলো অনেক দামি। এগুলো রক্ষণাবেক্ষণে আমাদের আগেই গুরুত্ব দেওয়া উচিত ছিল। অনেক মেশিন অকেজো হয়ে গেছে। এর মধ্যে কিছু কিছু সার্ভিসিং করা সম্ভব।

এম/ আই.কে.জে/

আরো পড়ুন:

স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় সব প্রস্তুতি থাকতে হবে: প্রধানমন্ত্রী

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ