spot_img
26 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

২রা অক্টোবর, ২০২২ইং, ১৭ই আশ্বিন, ১৪২৯বাংলা

উজিরপুরের বাহেরঘাটে “সাহিত্য-সংস্কৃতি ভাবনা বিষয়ক কবিতা আবৃত্তি প্রতিযোগিতা ও আলোচনা সভা”

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক আলোচনা এবং কবিতা আবৃত্তি প্রতিযোগিতামূলক অনুষ্ঠান গত ২২/০৭/২০২২ তারিখ শুক্রবার বাহেরঘাট আকলিমুন্নেসা নূরানী হাফিজি মাদ্রাসা, উজিরপুর, বরিশাল এ বিশিষ্ট কবি ও সমাজসেবক আব্দুর রহিম এর সংগঠন “জ্ঞানের সন্ধানে” এর আয়োজনে অনুষ্ঠিত হয়।

মনোজ্ঞ ‘সাহিত্য-সংস্কৃতি ভাবনা বিষয়ক কবিতা আবৃত্তি প্রতিযোগিতা ও আলোচনা সভা’য় সভাপতিত্ব করেন‌ বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব আব্দুর রাজ্জাক হাওলাদার এবং সঞ্চালনা ও সমন্বয় করেন মাদ্রাসার প্রধান শিক্ষক হাফেজ মোঃ তাওহীদ ইসলাম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী আলহাজ্ব মোতাহার হোসেন হাওলাদার এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি, লেখক, ব্যাংকার ও সমাজকর্মী ভীষ্মদেব বাড়ৈ। বিশেষ‌ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন সহকারী অধ্যাপক অজিৎ হালদার, প্রভাষক মোঃ সামসুল হক, প্রভাষক মোঃ সুমন‌ সরদার, বিশিষ্ট কবি ও বীর মুক্তিযোদ্ধা এম. জাকারিয়া, বিশিষ্ট কবি সরওয়ারী কায়েনাত, কবি ও প্রধান শিক্ষক বিজয় বিক্রম, কবি লিটু হালদার, কবি নির্মল চন্দ্র হালদার, কবি রতন হালদার, কবি রবীন্দ্রনাথ সরকার প্রমুখ।

মনোজ্ঞ পরিবেশে বিশিষ্টজনেরা শিক্ষা, সংস্কৃতি, সাহিত্য ও কবিতা নিয়ে বিশদ আলোচনা করেন এবং কবিগণ তাদের স্বরচিত কবিতা পাঠ করেন। বিভিন্ন স্কুল এবং বিভিন্ন শ্রেণীর প্রায় অর্ধশতাধিক কোমলমতি শিক্ষার্থীরা কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। সবশেষে তাদের সবাইকে মহামূল্যবান বই উপহার দেয়া হয়। সভাপতির সমাপনী ভাষণে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

আরো পড়ুনঃ

রবিবার ৪৩তম বিসিএস লিখিত পরীক্ষা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ