spot_img
20 C
Dhaka

৪ঠা ডিসেম্বর, ২০২২ইং, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

বার্সেলোনাকে লা লিগার শীর্ষে তুললেন লেভানডফস্কি

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: মায়োর্কার বিপক্ষে ম্যাচ দিয়ে গত রাতে অক্টোবরের কঠিন সূচিটা পার করা শুরু করেছে বার্সেলোনা। রবার্ট লেভানডফস্কির একমাত্র গোলে কষ্টেসৃষ্টে হলেও শুরুর সে বাধাটা পেরিয়ে গেছে কাতালান দলটি।

এই জয়ে লা লিগার পয়েন্ট তালিকায় সাময়িকভাবে শীর্ষেও উঠে এসেছে বার্সা। ৭ ম্যাচে বার্সার পয়েন্ট ১৯। এক ম্যাচ কম খেলে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। ওসাসুনার বিপক্ষে নিজেদের মাঠে আজ জিতলেই আবার শীর্ষে উঠে যাবে সান্তিয়াগো বার্নাব্যুর দলটি।

আন্তর্জাতিক বিরতিতে নেশনস লিগে পোল্যান্ডের জার্সিতে দুই ম্যাচে গোল পাননি রবার্ট লেভানডফস্কি। যদিও ওয়েলসের বিপক্ষে জেতা ম্যাচটিতে একমাত্র গোলটিতে সতীর্থকে সহায়তা করেছিলেন। তবে জার্সি বদলাতেই আবার গোলের দেখা পেলেন এই স্ট্রাইকার। বার্সার জয়ে একমাত্র গোলটি এসেছে তাঁর কাছ থেকেই। বার্সেলোনার জার্সিতে একের পর এক ম্যাচে গোল করে চলেছেন লেভা।

৭ ম্যাচে এ নিয়ে লা লিগায় গোল করেছেন ৯টি। মায়োর্কার মাঠে ম্যাচের ২০ মিনিটেই দারুণ ফিনিশিংয়ে দলকে এগিয়ে দেন পোলিশ স্ট্রাইকার।

নিজেদের মাঠে মায়োর্কা বেশ ব্যস্তই রেখেছিল বার্সাকে। হাউমে কস্তার দারুণ এক চেষ্টা ঠেকিয়ে দিয়ে মার্ক আন্দ্রে টের স্টেগেনের দিনটা শুরু হয়েছিল। এরপর অ্যান্তোনিও সানচেজ, লি ক্যাং ইনের বেশ কিছু চেষ্টা জার্মান এই গোলরক্ষককে ফেরাতে হয়েছে দারুণ দক্ষতায়।

স্টেগেন তার কাজটা করে রেখেছিলেন। লেভানডফস্কি সারলেন বাকিটা। ২০ মিনিটে আনসু ফাতির পাস থেকে প্রতিপক্ষ বিপদসীমায় গিয়ে দারুণ এক বাঁকানো শট করে বসেন তিনি, সেটা প্রতিপক্ষ গোলরক্ষককে ফাঁকি দিয়ে গিয়ে জড়ায় জালে। এর ফলে শেষ সাত ম্যাচে এই নিয়ে নবম গোলের দেখা পেয়ে যান তিনি। সেই এক গোলই জয়টা নিশ্চিত করে দিয়েছে বার্সার।

এর ফলে লিগে নিজেদের ষষ্ঠ জয় তুলে নেয় দলটি। সাত ম্যাচে এই ছয় জয়ের বিপরীতে একটি মাত্র ড্র আছে জাভি হার্নান্দেজের দলের।

এই ম্যাচের আগে বার্সা দিনটা শুরু করেছিল লিগের দ্বিতীয় অবস্থানে থেকে। মায়োর্কাকে হারিয়ে দলটি উঠে এসেছে লা লিগার শীর্ষে। যদিও তা ক্ষণিকের জন্যই। আজ রাতে নিজেদের মাঠে ওসাসুনার মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। ৬ ম্যাচের ৬টিতেই জেতা রিয়াল যদি আজও জয় তুলে নিতে পারে, তাহলে বার্সার হাত থেকে শীর্ষস্থান আবারও কেড়ে নেবে দলটি।

এদিকে বার্সেলোনার পরের সূচিটা চ্যাম্পিয়ন্স লিগে। ইন্টার মিলানের মাঠে ম্যাচটা হবে আগামী মঙ্গলবার। দুই দলই দুই ম্যাচের একটিতে হেরেছে, জিতেছে একটিতে। যার ফলে দুই দলের কাছেই বেশ গুরুত্বপূর্ণ হতে চলেছে ম্যাচটা

এম/     

আরো পড়ুন:

এক সপ্তাহ স্থগিত ইন্দোনেশিয়ান ফুটবল লিগ, তদন্ত শুরু

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ