spot_img
29 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

২৭শে সেপ্টেম্বর, ২০২২ইং, ১২ই আশ্বিন, ১৪২৯বাংলা

বার্সেলোনার হয়ে চ্যাম্পিয়ন্স লিগে নেমেই হ্যাটট্রিক লেভানডফস্কির

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার গ্রুপটিকে এবার ‘মৃত্যুকূপ’ বলা হচ্ছে। কারণ গ্রুপ ‘সি’তে বার্সার সঙ্গে রয়েছে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ এবং ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলান। গ্রুপের অন্য দল চেক ক্লাব প্লজেন। কাগজে-কলমে গ্রুপের একমাত্র ‘সহজ’ প্রতিপক্ষের বিপক্ষে ম্যাচ দিয়েই শুরু হয়েছে বার্সার চ্যাম্পিয়ন্স লিগ মিশন।

জার্মানি থেকে স্পেনে এসেছেন। বায়ার্ন মিউনিখ থেকে বার্সেলোনায়। খেলার ছক বদলেছে, দর্শন বদলেছে। বদলেছে সতীর্থ। কিন্তু গোল মুখে খুনে স্বভাবের রবার্ট লেভানডভস্কি একটুও বদলাননি। লিগে বার্সার জার্সিতে দুর্দান্ত ছন্দে থাকা লেভা চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে কাতালানদের হয়ে হ্যাটট্রিক করেছেন।

তার জাদুর সঙ্গে গোল করেছেন এসি মিলান থেকে বার্সায় আসা ফ্রাঙ্ক কেসি। গোল করেছেন লিগে বেঞ্চে কাটানো তরুণ স্প্যানিশ লেফট উইঙ্গার ফারান তোরেস। সঙ্গে গোলে সহায়তা দেওয়া সেই পুরনো ডেম্বেলে। তাদের জাদুতে চেক ক্লাব ভিক্টোরিয়া প্লাজের বিপক্ষে ৫-১ গোলে জিতেছে জাভির দল।

মাত্র ১৩ মিনিটেই একটি কর্নার থেকে সেন্টার ব্যাক জুলস কুন্দের মাথা হয়ে বল আসে কেসির সামনে, তার মাপা হেডে বল জড়িয়ে যায় প্লজেনের জালে। আর তাতেই খুলে যায় গোলের ‘স্লুইসগেট’।

ম্যাচের ৩৪ মিনিটে ডান পায়ের জোরালো শটে, প্রথমার্ধের যোগ করা সময়ে ডাইভিং হেডারে এবং ৬৭ মিনিটে বক্সের বাইরে থেকে দারুণ এক শট লক্ষ্যভেদ করে কাতালান ক্লাবটির হয়ে নিজের প্রথম হ্যাটট্রিক পূর্ণ করেন লেভানডভস্কি। চ্যাম্পিয়ন্স লিগে এই পোলিশ স্ট্রাইকারের ষষ্ঠ হ্যাটট্রিক, মহাদেশীয় শ্রেষ্ঠত্বের এই আসরে তার চেয়ে বেশি হ্যাটট্রিক রয়েছে কেবল ক্রিশ্চিয়ানো রোনালদো এবং লিওনেল মেসির, তারা দুজনই করেছেন আটটি করে হ্যাটট্রিক। প্লজেনের বিপক্ষ এই হ্যাটট্রিক অনন্য এক রেকর্ডও গড়া হয়ে গেছে তার। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে তিনটি ভিন্ন ক্লাবের (বরুশিয়া ডর্টমুন্ড, বায়ার্ন মিউনিখ, বার্সেলোনা) হয়ে হ্যাটট্রিকের যে এটাই প্রথম!

লেভান্ডভস্কির হ্যাটট্রিকের মাঝে অবশ্য একবার বার্সার জালে বল পাঠায় প্লজেন। ৪৪ মিনিটে প্লজে মিডফিল্ডার ইয়ান সিকোরার সেই গোল অবশ্য পরে ফলাফলে কোনো প্রভাব ফেলতে পারেনি, শুধু হারের ব্যবধানই কিছুটা কমিয়েছে। ৭১ মিনিটে আরও একবার প্লজেনের জাল কাঁপায় বার্সেলোনা। এবার গোলদাতা বদলি হিসেবে নামা ফেরান তোরেস। মাঠে নামার ছয় মিনিটের মধ্যেই লেভান্ডভস্কির হ্যাটট্রিক গোলটি বানিয়ে দেওয়ার সঙ্গে নিজেও গোল পেয়ে যান এই স্প্যানিশ ফরোয়ার্ড।

আরও পড়ুন:

টানা দুই ছক্কায় অবিশ্বাস্য জয়ে ফাইনালে পাকিস্তান

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ