Thursday, January 20, 2022
Thursday, January 20, 2022
Homeবাণিজ্যবাণিজ্য মেলায় নজর কাড়ছে পাটপণ্য

বাণিজ্য মেলায় নজর কাড়ছে পাটপণ্য

danish

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় দর্শনার্থীদের নজর কাড়ছে পাটপণ্য। প্রত্যাশার চেয়ে ভালো সাড়া পাচ্ছেন বলে জানান উদ্যোক্তারা। মান ভালো, দামও নাগালের মধ্যে বলে জানান দর্শনার্থীরা। তবে বাজার বুঝে পণ্য তৈরির পরামর্শ তাদের।

প্রাণ-প্রকৃতির মেলবন্ধনে তৈরি পণ্যের পসরা বসেছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ছোট্ট একটি প্যাভিলিয়নে। পাট-বেত ও বাঁশের তৈরি দরকারি নানান হস্তশিল্প ও কারুপণ্যের খোঁজে দর্শনার্থীরা আসছেন এখানে।

ছোট ছোট উদ্যোগে তৈরি বিভিন্ন কাজের উপযোগী ব্যাগ, হ্যান্ড পার্টস, গহনা, ঘর সাজানোর উপকরণের সঙ্গে খেলনা ও গৃহস্থালি কাজে দরকারি ও সৌখিন জিনিসপত্র মিলছে সরকারি সংস্থার এই প্যাভিলিয়নটিতে।

এসব দেশি পণ্যের প্রতি তাদের আগ্রহের কথা জানালেন দর্শনার্থীরা। তবে ক্রেতার চাহিদামতো পণ্যের মানোন্নয়নের পরামর্শ তাদের।

প্যাভিলিয়নে আসা ক্রেতা-দর্শনার্থীরা বলেছেন, তাদের কারিগরি সহায়তা দরকার। ভালো পরামর্শ প্রয়োজন। যারা এগুলো নিয়ে কাজ করে তাদের এক্ষেত্রে দিকনির্দেশনা দেওয়া ‍উচিত। মেলায় ঢোকার মুখেই আমরা বাংলাদেশের পাটজাত পণ্য পেয়ে খুবই খুশি হচ্ছি। আমাদের আঞ্চলিক হস্তশিল্পগুলো খুব সুন্দরভাবে এখানে প্রদর্শন করা হচ্ছে।

এ বিষয়ে উদ্যোক্তারা জানালেন, ক্রমেই চাহিদা বাড়ছে নান্দনিক এসব পণ্যের। বাজারে টিকতেই নতুন নতুন ডিজাইন নিয়ে কাজ করতে হয় বলে জানান তারা। পাশাপাশি দেওয়া হচ্ছে বিক্রয়োত্তর সেবার নিশ্চয়তাও।

উদ্যোক্তারা বলেছেন, এ ভেন্যুটা সকলে সুন্দরভাবে গ্রহণ করেছে। এবং অনেক দূরে থেকে সবাই এখানে পণ্য কিনতে আসছে। যতটুকু আশা করেছিলাম ততটুকু খারাপও হচ্ছে না। আগারগাঁও এর সঙ্গে তুলনা করলে তো কোনো লাভ নেই। যতটা খারাপ ভেবে ছিলাম ততটা খারাপও হয়নি।

জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার (জেডিপিসি) এই প্যাভিলিয়নে এবার পণ্য মেলে ধরার সুযোগ পেয়েছেন দেশের বিভিন্ন অঞ্চলের ১২ জন উদ্যোক্তা।

আরো পড়ুন:

স্বাস্থ্যবিধি মেনে চলবে বাণিজ্য মেলা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments