spot_img
27 C
Dhaka

৬ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২৩শে মাঘ, ১৪২৯বাংলা

কাপাসিয়ার লাহুরি গ্রামে বৃহস্পতিবার শুরু হচ্ছে পৌষমেলা

- Advertisement -

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি, সুখবর ডটকম: পাখ-পাখালি ও প্রকৃতির এক অপার সৌন্দর্যের মাঝে গাজীপুরের কাপাসিয়া উপজেলার লাহুরী গ্রামে তিনদিন ব্যাপি বাংলার ঐতিহ্যবাহী পৌষ মেলা আগামীকাল বৃহস্পতিবার (৫ জানুয়ারি) থেকে শুরু হতে যাচ্ছে। মেলার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বলে জানিয়েছেন আয়োজক কমিটি।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো ভিসি ও মেলার আহবায়ক অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার বলেন, পৌষ মেলা ও নবান্ন উৎসবের মতো নিজস্ব সংস্কৃতি চর্চার ধারাবাহিকতায় গতবছরের মতো এবারও পৌষ মেলার আয়োজন করা হয়েছে।

মেলা আয়োজক কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল আলীম বলেন, পৌষ মেলায় গ্রামবাংলার ঐতিহ্যবাহি সামগ্রী প্রদর্শন ও বিক্রির জন্য সারাদেশের মানুষের জন্য উন্মুক্ত করা হয়েছে। এছাড়া গ্রামবাংলার ঐতিহ্য শক্তিপরীক্ষা কাছিটান প্রতিযোগিতা, লাঠি টান প্রতিযোগিতা, বাউল সঙ্গীত, শিশু কিশোরদের চিত্রাংকন, লোকসঙ্গীত, গীতিনাট্য এর ব্যবস্থা রয়েছে। ইতিমধ্যে শতাধিক স্টল বানিয়েছে মাটির তৈরি জিনিসসহ হস্তশিল্প বিক্রেতারা।

তুহিন সিকদার বলেন, মেলা সাজাতে দিনরাত পরিশ্রম করছি। এবার আগের চেয়ে আরো বেশি লোকসমাগম হবে আশা করছি।

রফিকুল ইসলাম বলেন, অতিথিদের মুগ্ধ করতে স্টলে নানা রকমের পিঠার আয়োজন করছি।

স্থানীয় নারী উদ্যোক্তা ও হস্তশিল্প কারিগর যুব নারী চম্পা বলেন, মেলায় আমার স্টল থাকবে। আমি হাতের কাজ করছি। নানা রকমের আকর্ষণীয় পোষাক বানাচ্ছি।

আওয়ামী লীগের সভাপতি মন্ডলির সদস্য ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি এমপি অনুষ্ঠান উদ্বোধন করবেন। প্রধান অতিথি ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, বিশেষ অতিথি নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহাবুব আলী এমপি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মোহাম্মদ আখতারুজ্জামান প্রমুখ উপস্থিত থাকার কথা রয়েছে। মেলার আয়োজক কমিটির সদস্য সচিব ও ইউপি চেয়ারম্যান আযুবুর রহমান সিকদার সঞ্চলনায় থাকবেন।

এম/ আই.কে.জে/

আরো পড়ুন:

দায়িত্ব পেলে দুই মাসে সব পরিবর্তন করতে পারব: সাকিব আল হাসান

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ