spot_img
19 C
Dhaka

৫ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২২শে মাঘ, ১৪২৯বাংলা

বাংলায় শুভেচ্ছা জানালেন জাপানের দুই প্রতিনিধি

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: বাংলায় শুভেচ্ছা জানালেন জাপানের দুই প্রতিনিধি। বুধবার (২৮ ডিসেম্বর) উত্তরা ১৫ নম্বর সেক্টরের খেলার মাঠে মেট্রোরেলের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বাংলায় শুভেচ্ছা জানান তারা। ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানাও উপস্থিত ছিলেন।

জাইকার বাংলাদেশের প্রতিনিধি ইচিগুচি তমুহিদে সবাইকে শুভেচ্ছা জানিয়ে বাংলায় বলেন, ‘শুভ সকাল’। আমি এখানে এসে খুবই খুশি হয়েছি।’ বক্তব্য শেষে ইচিগুচি বাংলায় সবাইকে ধন্যবাদ জানান।

জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি সবাইকে সালাম দিয়ে নিজের পরিচয় দেন সুধী সমাবেশে।

তিনি বাংলায় বলেন, ‘আমি বাংলাদেশে জাপানের নবনিযুক্ত রাষ্ট্রদূত। ১০ দিন হয়েছে আমি বাংলাদেশে এসেছি। জাপানের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দীর্ঘদিনের। এই সম্পর্ককে আমি আরও গভীর করতে চাই।’ তিনিও শেষে বাংলায় ধন্যবাদ জানিয়ে বক্তব্য শেষ করেন।

জাপানের এ দুই প্রতিনিধি তাদের বক্তব্যের প্রথম ও শেষ অংশটি বাংলায় বলায় সুধী সমাবেশ থেকে ব্যাপক করতালি পড়ে।

এর আগে মেট্রোরেলের উদ্বোধন উপলক্ষে উত্তরার উত্তর স্টেশনের পাশেই উত্তরা ১৫ নম্বর সেক্টরের সি ব্লকের খেলার মাঠে অনুষ্ঠিত সুধী সমাবেশে বক্তব্য দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। স্বাগত বক্তব্য দেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমানুল্লাহ নুরী।

এমআরটি লাইন এর বাস্তব অগ্রগতি তুলে ধরেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এম/ আই. কে. জে/

আরো পড়ুন:

আমরা বীরের জাতি, চোরের জাতি নই: ওবায়দুল কাদের

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ