spot_img
26 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

২রা অক্টোবর, ২০২২ইং, ১৭ই আশ্বিন, ১৪২৯বাংলা

বাংলাদেশ সহজ প্রতিপক্ষ নয়: রশিদ খান

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: বাংলাদেশের বিপক্ষে নামার আগে রশিদ খান জানালেন, শানাকা যেভাবে বলেছে এতটাও সহজ প্রতিপক্ষ বাংলাদেশ নয়।

বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে বর্তমান সময়ের এই অন্যতম সেরা স্পিনার বলেন, ‘আমার মনে হয় আমরা এমনটা কখনও ভাবি না যে প্রতিপক্ষ দুর্বল বা শক্তিশালী। ক্রিকেটে আপনি এটা বলতে পারবেন না। এটা এমন একটা জিনিস যেটা আপনি নিয়ন্ত্রণ করতে পারবেন না। এমনকি খেলার ফলাফলও না। আমাদের জন্য সবাই কঠিন প্রতিপক্ষ।’

এশিয়া কাপে আফগানিস্তান দারুণ সূচনার পর এখন সুপার ফোরে জায়গা নিশ্চিত করতে চায়। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে বড় জয় পাওয়ায় কাজটা অনেক সহজ হয়ে গেছে তাদের। তবে বাংলাদেশের বিপক্ষে ম্যাচেও জয়ের দিকেই চোখ আফগানদের। এমনিতেও এই ম্যাচে রশিদ খান-রহমানুল্লাহ গুরবাজদেরই ফেবারিট বলে মনে করা হচ্ছে। তারপরও টাইগারদের সমীহের দৃষ্টিতেই দেখছেন আফগান স্পিনার রশিদ খান।

আফগানিস্তানের বিপক্ষে বড় হারের পর সংবাদ সম্মেলনে এসে বিতর্কিত মন্তব্য করেছিলেন শ্রীলঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। বলেছিলেন, আফগানদের তুলনায় বাংলাদেশ সহজ প্রতিপক্ষ। তার মতে টাইগারদের দলে বিশ্বমানের বোলার শুধু সাকিব আর মুস্তাফিজ। তবে  শ্রীলঙ্কান দলপতির সঙ্গে একমত নন আফগান লেগ স্পিনার রশিদ খান। তার মতে, ক্রিকেটে সহজ প্রতিপক্ষ বলে কিছু নেই। সবাই কঠিন প্রতিপক্ষ।

বাংলাদেশের টি-টোয়েন্টি দলের নেতৃত্বে এখন সাকিব আল হাসান। আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে আইপিএল ও অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগেও সাকিবকে কাছ থেকে দেখার সুবাদে তার সামর্থ্য সম্পর্কে ভালো ধারণা রয়েছে রশিদের। তাই তিনি মনে করেন, সাকিবের নেতৃত্বে ভালো ফলই আসবে বাংলাদেশের ক্রিকেতে। সাকিবের অভিজ্ঞতাই পার্থক্য গড়ে দিতে পারে বলে মত তার। তিনি বলেন, ‘ দেখুন, আগামীকালকের কন্ডিশনটা ভিন্ন হবে। শারজাহর কন্ডিশনটা একটু ভিন্ন। সাকিব এখন দলকে নেতৃত্ব দিচ্ছে। সে দলের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার। এটা অবশ্যই তাদের সহায়তা করবে। তার মতো একজন অভিজ্ঞ কেউ দলকে নেতৃত্ব দেয়া মানে অনেকটা পার্থক্য গড়ে দেবে।’

জয়-পরাজয় মাঠের খেলার জন্য তুলে রেখে রশিদ তাগাদা দিচ্ছেন খেলায় নিজেদের উজাড় করে দেওয়ার জন্য। মাঠে নিজেদের কাজটা ঠিকমতো করাটা গুরুত্বপূর্ণ মলে মত তার। এই আফগান বলেন, ‘তবে আমরা আমাদের প্রক্রিয়া নিয়ে ভাবছি। এটাই কেবল খেলোয়াড়দের মগজে খেলে যাচ্ছে এখন। আমরা আমাদের ভূমিকা সম্পর্কে জানি, কাল আমাদের কী কাজ, সেটা সম্পর্কে আমাদের ধারণা আছে। আমরা ফলাফল নিয়ে ভাবছি না, তাদের আমরা হারাতে পারব কি না, তা নিয়েও ভাবছি না। আমরা শুধু নিজেদের শতভাগ দিতে পারি এবং খেলাটা উপভোগ করতে পারি’।

আরও পড়ুন:

আফগানদের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ