spot_img
33 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৩০শে সেপ্টেম্বর, ২০২২ইং, ১৫ই আশ্বিন, ১৪২৯বাংলা

বাংলাদেশ থেকে ১১০০ নার্স নেবে কুয়েত

- Advertisement -

ক্যারিয়ার প্রতিবেদক, সুখবর বাংলা: বাংলাদেশ থেকে ১ হাজার ১০০ নার্স নেবে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত। এ নিয়ে দেশটির দুটি কোম্পানি ও বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) মধ্যে চুক্তি স্বাক্ষর হয়েছে। আগামী জুনে ৩৫০ নার্সের প্রথম দল কুয়েতে যাবে বলে আশা করা হচ্ছে।

গত ০৭ মে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ও বোয়েসেলের একটি প্রতিনিধিদল কুয়েত সফরে আসে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাকসুরা নুর এ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

বুধবার (১১ মে) কুয়েতে অবস্থিত বাংলাদেশ প্রেসক্লাবের নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় সহস্রাধিক নার্স নিয়োগের চুক্তির কথা জানান বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ বিল্লাল হোসেন।

তিনি বলেন, কুয়েতের শিক্ষা, স্বাস্থ্য, প্রকৌশলসহ গুরুত্বপূর্ণ খাতে প্রচুর জনশক্তির চাহিদা রয়েছে। দেশটিতে পরিশ্রম ও কাজের দক্ষতার দিক থেকে বাংলাদেশি শ্রমিকদের চাহিদা রয়েছে।

মোহাম্মদ বিল্লাল হোসেন আরও বলেন, চলতি বছরের জানুয়ারি মাসে বাংলাদেশ সফরে আসে কুয়েতের দুটি কোম্পানির প্রতিনিধি দল। সে সময় যাচাই-বাছাই করে প্রাথমিকভাবে ৭৫০ জনকে নির্বাচন করে বোয়েসেল।

এর মধ্যে জুনে ৩৫০ নার্সের একটি দল কুয়েতে আসবে। এর মধ্যদিয়ে দেশটিতে আগামীতে নার্স, চিকিৎসক, প্রকৌশলীসহ অন্য পেশায় বাংলাদেশিদের কাজের সুযোগ ও সম্ভাবনা আরও বাড়বে বলে আশা করা হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন বোয়েসেলের সহকারী জেনারেল ম্যানেজার নোমান চৌধুরী, কুয়েতে বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মঈনউদ্দিন সুমন, সাধারণ সম্পাদক আ. হ জুবেদ, যুগ্ম সম্পাদক সাদেক রিপন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হেব্জু মিয়া ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সেলিম হাওলাদার।

আরো পড়ুন:

চিকিৎসা খরচে দিশেহারা মধ্যবিত্ত পরিবারের বাঁচার উপায় কী ?

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ