Thursday, September 23, 2021
Thursday, September 23, 2021
danish
Home Latest News বাংলাদেশকে ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর ও ১৫ লাখ মাস্ক দিচ্ছে সিঙ্গাপুর

বাংলাদেশকে ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর ও ১৫ লাখ মাস্ক দিচ্ছে সিঙ্গাপুর

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: করোনা পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশকে সহযোগিতা করতে এগিয়ে এসেছে সিঙ্গাপুর। প্রথম ধাপে ৫০টি স্বতন্ত্র উচ্চ ক্ষমতাসম্পন্ন অক্সিজেন কনসেনট্রেটর এবং ১৫ লাখ সার্জিকাল মাস্ক দিচ্ছে দেশটি।

ঢাকায় প্রাপ্ত খবরে বলা হয়েছে, গত কয়েক মাস ধরে বাংলাদেশ হাইকমিশন এ ব্যাপারে সিঙ্গাপুর সরকারের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রণালয়ের মন্ত্রী ও কর্মকর্তা এবং অন্যান্য বেসরকারি দাতব্য সংস্থার প্রধানদের সঙ্গে আলোচনা করে। হাইকমিশনের সঙ্গে কয়েক দফা আলোচনার পর সিঙ্গাপুর রেডক্রস সোসাইটি বাংলাদেশকে অক্সিজেন কনসেনট্রেটরসহ জরুরি চিকিৎসা সামগ্রী পাঠানোর ব্যাপারে সম্মত হয়। প্রথম ধাপে ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর এবং ১৫ লাখ সার্জিক্যাল মাস্ক বাংলাদেশে পাঠানো হচ্ছে।

গতকাল সোমবার সিঙ্গাপুরে বাংলাদেশ হাইকমিশনে একটি প্রতীকী আয়োজনের মাধ্যমে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের ভার্চুয়াল উপস্থিতিতে প্রথম ধাপের এ চিকিৎসা সামগ্রী হস্তান্তর অনুষ্ঠিত হয়। এসব চিকিৎসা সামগ্রী শিগিগরই ঢাকায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কাছে হস্তান্তর করা হবে। সিঙ্গাপুর রেডক্রস সোসাইটি পরবর্তী কয়েকটি ধাপে দ্রুত আরও জরুরি চিকিৎসা সামগ্রী প্রেরণ করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments