spot_img
18 C
Dhaka

৬ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২৩শে মাঘ, ১৪২৯বাংলা

বাংলাদেশকে ধন্যবাদ দিলেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট

- Advertisement -

ডেস্ক নিউজ, সুখবর ডটকম: কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার প্রতি বাংলাদেশের জনগণের পাগলাটে সমর্থনের কারণেই আলোচনায় ছিল দেশটি। আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি বাংলাদেশকে বিশ্বকাপ চলাকালেই ধন্যবাদ জানিয়েছিলেন।

এবার বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের জনগণকে ধন্যবাদ জানিয়েছেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেস। মঙ্গলবার (২০ ডিসেম্বর) রাতে এক টুইট বার্তায় তিনি এ ধন্যবাদ জানান।

আর্জেন্টিনার প্রেসিডেন্ট তার দেশের ও বাংলাদেশের পতাকা, ভালোবাসা এবং করমর্দনের চিহ্নসহ টুইট বার্তায় লিখেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের সব জনগণকে ধন্যবাদ। সাম্প্রতিক সপ্তাহগুলোতে আমরা যে একতা ও পারস্পরিক ভালোবাসা দেখেছি, তা বর্ণনাতীত হয়ে উঠেছে এবং আজ (বিশ্বকাপজয়ী দলকে অর্ভ্যথনার দিন) এখানে উভয় দেশের পতাকা উড়ছে। আসুন, এই বন্ধন আরও গভীর করি।

এর আগে গত সোমবার (১৯ ডিসেম্বর) ফিফা বিশ্বকাপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে অভিনন্দন জানিয়ে চিঠি পাঠায় বাংলাদেশ সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেসকে চিঠির মাধ্যমে অভিনন্দন জানিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিঠিতে আর্জেন্টাইন দলের জয়কে দৃষ্টিনন্দন বলে অভিহিত করেছেন। তিনি লিখেছেন, ফুটবলের প্রতি আকর্ষণ ও ভালোবাসা, বিশেষ করে আর্জেন্টিনা ফুটবল দল বাংলাদেশ ও আর্জেন্টিনার জনগণের মধ্যে সংযোগ স্থাপন করেছে। আর্জেন্টিনা ফুটবল দলের জয় বাংলাদেশের জনগণ স্বতঃস্ফূর্তভাবে উদযাপন করেছে।

বাংলাদেশে আর্জেন্টিনাপ্রীতির কথা কয়েক সপ্তাহ ধরে সারাবিশ্বে বেশ আলোচিত হচ্ছে। এ খবর জানতে বাকি নেই লিওনেল মেসিদেরও। দিনের পর দিন এভাবে সমর্থন দিয়ে যাওয়ায় বিশ্বকাপ জেতার পরপরই বাংলাদেশ, তথা বাংলাদেশি সমর্থকদের ধন্যবাদ জানায় আর্জেন্টিনা ফুটবল দল।

শুধু জাতীয় দলই নয়, স্বপ্নপূরণের দিনে বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছেন অসংখ্য আর্জেন্টাইন নাগরিক। ফেসবুকে ‘ফ্যানস আর্জেন্টিনোস ডে লা সেলেকন ডি ক্রিকেট ডি বাংলাদেশ’ (বাংলাদেশ ক্রিকেট দলের আর্জেন্টিনার ভক্তরা) নামের গ্রুপটিতে বাংলাদেশি সমর্থকদের প্রতি ধন্যবাদের বন্যা বয়ে যাচ্ছে গত রোববার (১৮ ডিসেম্বর) থেকে।

আর্জেন্টিনার রাস্তায় বাংলাদেশের পতাকা হাতে বিজয়োল্লাসের দৃশ্যও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। এমন অসাধারণ বন্ধুত্বের প্রতিদান হিসেবে বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দলকে শিরোপাসহ বাংলাদেশে পাঠাতে অনলাইনে পিটিশনও চালু হয়েছে।

ওআ/ আই. কে. জে/

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ