spot_img
27 C
Dhaka

৬ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২৩শে মাঘ, ১৪২৯বাংলা

‘বাঁশরী’ আয়োজিত ‘নজরুল আমার জাতীয় কবি’ শীর্ষক অনুষ্ঠান ২০ ডিসেম্বর

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: ১৯২৯ সালের ১৫ ডিসেম্বর অবিভক্ত বাঙালি জাতির পক্ষ থেকে কবি কাজী নজরুল ইসলামকে “জাতীয় কবি” ঘোষণা করা হয়। এ উপলক্ষ্যে দুই বাংলার কবি, সাহিত্যিক ও শিল্পীদের নিয়ে দেশের অন্যতম নজরুলীয় সংগঠন ‘বাঁশরী’ আয়োজন করেছে “নজরুল আমার জাতীয় কবি” শীর্ষক অনুষ্ঠান।

অনুষ্ঠানটি ধানমণ্ডির কবিভবন তথা কবি নজরুল ইনস্টিটিউট মিলনায়তনে ২০ ডিসেম্বর, ২০২২, মঙ্গলবার, বিকেল ৫:০০টায় অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করবেন নজরুল চর্চা কেন্দ্র ‘বাঁশরী’র সভাপতি ড. ইঞ্জিনিয়ার খালেকুজ্জামান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খিলখিল কাজী, কবি নাতনি ও সদস্য- কবি নজরুল ইনস্টিটিউট ট্রাস্টিবোর্ড।

সভাপতিত্ব করবেন জাকীর হোসেন, নির্বাহী পরিচালক, কবি নজরুল ইনস্টিটিউট। সবশেষে দুই বাংলার বরেণ্য কবি, সাহিত্যিক ও শিল্পীদের অংশগ্রহণে থাকবে জাতীয় কবির রচিত কবিতা, প্রবন্ধ ও সংগীত পরিবেশনা।

‘বাঁশরী’র প্রতিষ্ঠাতা ও সভাপতি ডঃ ইঞ্জিনিয়ার খালেকুজ্জামান সকল দর্শক-শ্রোতাকে ‘বাঁশরী’ আয়োজিত “নজরুল আমার জাতীয় কবি” শীর্ষক অনুষ্ঠানটি উপভোগ করার মাধ্যমে নজরুলের সৃষ্টিকর্ম তথা অল্পশ্রুত এবং স্বল্পগীত গান ও কবিতা সমগ্র বিশ্বে ছড়িয়ে দিতে আহ্বান জানিয়েছেন।

অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় থাকবে বাংলাদেশ বন্ধু ফাউন্ডেশন (বন্ধু)।

 এসি/ আই. কে. জে/

আরো পড়ুন:

খোকন কুমার রায়ের ছড়াগানের তালে নাচলো আদ্রিতা যারা ও আবৃতা সারা (ভিডিও)

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ