spot_img
28 C
Dhaka

৩১শে জানুয়ারি, ২০২৩ইং, ১৭ই মাঘ, ১৪২৯বাংলা

বলিউড ভাইজান সালমানের জন্মদিন আজ

- Advertisement -

বিনোদন ডেস্ক, সুখবর ডটকম: বলিউড ভাইজান সালমান খানের আজ জন্মদিন। দেখতে দেখতে জীবনের ৫৬ বসন্ত পেরিয়ে ৫৭-তে পা দিলেন ভারতের মোস্ট ইলিজেবল ব্যাচেলর এই সুপারস্টার।

১৯৬৫ সালের ২৭ ডিসেম্বরের এই দিনে ভারতের মধ্যপ্রদেশের ইন্দোরে জন্মগ্রহণ করেন তিনি। চিত্রনাট্যকার সেলিম খান এবং তার প্রথম স্ত্রী সুশীলা চরকের বড় আদরের সন্তান তিনি।

সংস্কৃতির আবহে বেড়ে ওঠা সালমান ছোটবেলা থেকেই অভিনয়জগৎকে পছন্দ করতেন। সে ভালোবাসা থেকেই মাত্র ২৩ বছর বয়সে ১৯৮৮ সালে বিবি হো তো অ্যায়সি চলচ্চিত্রে একটি পার্শ্বচরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে বলিউড জগতে পা রাখেন এই জনপ্রিয় অভিনেতা।

বলিউড ভাইজান সালমানের জন্মদিন আজ
সালমানের জন্মদিন অনুষ্ঠানের একাংশ। ছবি: সংগৃহীত

তবে নায়ক হিসেবে তার অভিনীত প্রথম চলচ্চিত্র ম্যায়নে পিয়ার কিয়া। সিনেমাটিতে অসাধারণ অভিনয় করেন সালমান। এ ছবি দিয়েই শ্রেষ্ঠ নবাগত অভিনেতা বিভাগে ফিল্মফেয়ার পুরস্কার জিতে নেন তিনি। বক্স অফিস কাঁপানো সে ছবির পর আর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি।

নিজের দীর্ঘ কেরিয়ারে প্রচুর হিট ছবি দর্শকদের উপহার দিয়েছেন সলমান খান। তার মধ্যে ম্যায়নে প্যায়ার কিয়া, সাজন, হাম আপকে হ্যায় কৌন, করণ-অর্জুন, প্যায়ার কিয়া তো ডরনা কেয়া, দাবাং, বডিগার্ড, এক থা টাইগার, বজরঙ্গি ভাইজান-এর মতো ছবিগুলি সুপারডুপার হিট। এসব ছবিই বলিউডে তাকে এনে দেয় আকাশছোঁয়া জনপ্রিয়তা।

জনপ্রিয় এ সুপারস্টারের জন্মদিন আজ মঙ্গলবার হলেও খান পরিবারে বিশেষ এ দিনটি উদ্‌যাপন শুরু হয়েছে সোমবার রাত থেকেই। ২৬ ডিসেম্বর মধ্যরাতে আয়োজিত হয় জন্মদিনের অনুষ্ঠান।

জন্মদিনের বিশাল অনুষ্ঠানে অভিনেতাকে শুভেচ্ছা জানাতে হাজির হয় বলিউডের সব তারকারা। অভিনেতা শাহরুখ খান থেকে শুরু করে  সংগীতা বিজলানি, কার্তিক আরিয়ান, টাবু , সোনাক্ষী সিনহা, ভাই সোহেল খান ও আরবাজ খান, সুনীল শেঠিসহ সব তারকাদেরই দ্যুতি ছড়াতে দেখা যায় এই পার্টিতে।

এম/

আরো পড়ুন:

প্রেমিকা আর দুই পুত্রের সঙ্গে হৃতিকের নাচ

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ