spot_img
33 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৫ই অক্টোবর, ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯বাংলা

বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে পরীক্ষা গ্রহণ শুরু

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: স্থগিত থাকা সেমিস্টার ফাইনাল পরীক্ষা সশরীরে নেওয়া শুরু করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি)। বৃহস্পতিবার দুটি বিভাগের পরীক্ষা নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, পরিস্থিতি স্বাভাবিক থাকলে করোনার জন্য স্থগিত থাকা সব বিভাগের সেমিস্টার পরীক্ষাগুলো এভাবে নেওয়া হবে। এর আগে ১৫ জুন থেকে অনলাইনে মিডটার্ম পরীক্ষা নেওয়া শুরু করে বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.সুব্রত কুমার দাস জানান, দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ২য় বর্ষের ২য় সেমিস্টার ও গণিত বিভাগের ১ম বর্ষের ২য় সেমিস্টার পরীক্ষা গ্রহণ শুরু করেন তারা। পরীক্ষার হলে প্রতিটি শিক্ষার্থীর আসন নির্দিষ্ট দূরত্বে রাখাসহ স্বাস্থ্য বিধি পালনে যথাযথ উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়াও একজন শিক্ষার্থী শারীরিকভাবে কিছুটা অসুস্থ হওয়ায় আইসোলেশন সেন্টারে (আলাদা) তার পরীক্ষা নেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মুহসিন উদ্দিন বলেন, ‘করোনা পরিস্থিতিতে শিক্ষা-কার্যক্রম বন্ধ হবার পরে যেসকল বিভাগে সেমিস্টার পরীক্ষা স্থগিত হয়েছিল সেগুলো নেওয়া শুরু হয়েছে। সরকারিভাবে নতুন কোনো নির্দেশনা না আসা পর্যন্ত এভাবে পরীক্ষা গ্রহণ চলমান থাকবে। এছাড়াও গত ১৫ই জুন থেকে অনলাইন প্লাটফর্ম ‘জুম’ -এ মিডটার্ম পরীক্ষা নেওয়া হচ্ছে।’ 

করোনাভাইরাস পরিস্থিতিতে গতবছর (২০২০) মার্চ থেকে শিক্ষা কার্যক্রম বন্ধ রেখেছিল বরিশাল বিশ্ববিদ্যালয়। এরপর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে গত বছরের নভেম্বর থেকে অনলাইনে ক্লাস নেওয়া শুরু করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এরপর চলতি বছরের শুরুতে সশরীরে সেমিস্টার ফাইনাল পরীক্ষা গ্রহণের উদ্যোগ নেওয়ার পর সরকারি নিষেধাজ্ঞার কারণে তা বন্ধ হয়ে যায়। এরপর জুনের প্রথম সপ্তাহে অ্যাকাডেমিক কাউন্সিলের সভা শেষে অনলাইনে মিডটার্ম ও ক্লাসরুমে সেমিস্টার ফাইনাল পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ