spot_img
28.3 C
Dhaka

১লা ডিসেম্বর, ২০২২ইং, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ

বড় কথা হলো উৎপাদন বাড়াতে হবে : পরিকল্পনামন্ত্রী

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: বাংলাদেশে গত কিছুদিন ধরে বাণিজ্যিক ব্যাংক এবং খোলা বাজার উভয় জায়গাতেই টাকার বিপরীতে মার্কিন ডলারের দাম বেড়ে চলেছে।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, বাংলাদেশে ডলারের কোনও সঙ্কট নেই, টাকার সঙ্কট আছে। এই টাকা বিভিন্ন জিনিস বিক্রি করে আসে। সেই জিনিস বিক্রি যত বাড়বে, টাকার পরিমাণ বেড়ে যাবে। টাকার পরিমাণ বাড়লে সরকার কর বেশি পাবে, দেশের মানুষ ভালো থাকবে। এজন্য আমাদের উৎপাদন বাড়াতে হবে।

রোববার (৬ নভেম্বর) সকালে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার সুলতানপুর গ্রামে রিসোর্স সেন্টারের (ইউআরসি) ভবন উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, চাল-ডাল, গরু-ছাগল, আম যত বেশি উৎপাদন করবো, সেগুলো বিক্রি করলে টাকা পাবো। ডলার আমাদের তখন লাগে, যখন আমরা বিদেশ থেকে কিছু দেশে আনতে চাই। ফলে ডলারের কোনও সঙ্কট নেই, তবে টানাটানি আছে এই মুহূর্তে। সেটা আগামীতে কমে যাবে।

তিনি আরও বলেন, আমাদের দেশের ভেতরে উৎপাদন বাড়াতে হবে। ধান-চালসহ মৌলিক জিনিস, যেগুলো বাঁচার জন্য দরকার, সেগুলোর উৎপাদন বাড়াতে হবে। ডলার প্যাকেটে না থাকলেও কিছু যায় আসে না। ফলে ডলার বড় কথা নয়, বড় কথা হলো উৎপাদন।

এম এ মান্নান বলেন, কথা একটাই, ঘরে বসে সাহেবগিরি করে কাজ না করে বসে থাকলে এই লোক দিয়ে দেশের কোন ফায়দা নেই। সকালে ঘুম থেকে উঠে মাঠে কাজ করতে চলে গেছে ওই লোক হলো দেশের প্রকৃত হিরো।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান, শান্তিগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাজী আবুল কালাম, নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান, শান্তিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন প্রমুখ।

এসি/

আরো পড়ুন:

ঋণ পেতে আইএমএফ শর্ত দেয় কেন?

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ