spot_img
19 C
Dhaka

৬ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২৩শে মাঘ, ১৪২৯বাংলা

বড়দিনে আনন্দে মেতেছেন খ্রিষ্ট ধর্মাবলম্বীরা

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: সারা দেশে নানা আয়োজনে পালিত হচ্ছে খ্রিষ্টান সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন। সকাল থেকেই গির্জায় গির্জায় প্রার্থনায় অংশ নেন ভক্তরা। পবিত্র বাইবেল পাঠের মাধ্যমে শুরু হয় মূল আনুষ্ঠানিকতা। করোনা মহামারির পর এবারের বড়দিনে সমবেতদের প্রত্যাশা, বিশ্ব থেকে মুছে যাবে সব অস্থিরতা।

রোববার (২৫ ডিসেম্বর) সকাল থেকেই রাজধানীর গির্জায় গির্জায় ভিড় ছিল খ্রিষ্ট ধর্মাবলম্বীদের। সূর্য যখন মাত্র উঁকি দিচ্ছে, তখনই প্রতিটি চার্চে প্রার্থনার সুরে মুখরিত চারদিক। উদ্দেশ্য বিশ্বজুড়ে শান্তি ও সম্প্রীতির মেলবন্ধন।

খ্রিষ্ট ধর্মাবলম্বীদের বিশ্বাস, এ বড়দিনেই মাতা মেরির কোলজুড়ে আবির্ভূত হয়েছিলেন যিশু খ্রিষ্ট। তাই খ্রিষ্টীয় আধ্যাত্মিক ও লৌকিক সংস্কার পালনের মাধ্যমে প্রতিবছর পালিত হয় এ দিনটি।

করোনা মহামারির পর এবার বাধাহীনভাবে বড়দিন পালন করতে পারছেন সকলে। তাই আনন্দটা এবার অন্যান্যবারের তুলনায় অনেক বেশি। চার্চে আসা ভক্তরা বলেন, সারা পৃথিবীতে আমরা একযুগে বড়দিন পালন করছি। এ দিনে যিশু খ্রিষ্ট জন্মগ্রহণ করেছিলেন। তাই আমরা খ্রিষ্টান ভাই-বোনেরা এ দিনটিতে এক হয়ে উৎসবের মাধ্যমে পালন করে থাকি।

ধর্মগুরুরা বলছেন, জাগতিক সুখের পরিবর্তে যীশুখ্রিষ্ট ত্যাগ, সংযম ও দানের মাধ্যমে পারমার্থিক সুখ অর্জনের ওপর গুরুত্ব দিয়েছেন। বিভিন্ন জাতিগোষ্ঠীর মধ্যে সম্প্রীতি ও ঐক্য স্থাপনসহ অশান্ত বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় যীশুখ্রিষ্টের শিক্ষা ও আদর্শ অনুসরণীয়। বড়দিন থেকে শিক্ষা নিয়ে শান্তি ও মিলন শক্তিতে বলীয়ান হবে মানুষ।

এদিকে রাজধানী ছাড়াও সারা দেশে নানা আড়ম্বরে উদযাপিত হচ্ছে বড়দিন। এ উপলক্ষে সাজানো হয়েছে বিভিন্ন আয়োজন।

এম/

আরো পড়ুন:

মানুষের আস্থা-বিশ্বাসই আমাদের বড় শক্তি: প্রধানমন্ত্রী

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ