spot_img
28 C
Dhaka

৩১শে জানুয়ারি, ২০২৩ইং, ১৭ই মাঘ, ১৪২৯বাংলা

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০ জানুয়ারি

- Advertisement -

ক্রীড়া প্রতিবেদক, সুখবর ডটকম: দেশব্যাপী ‘মুজিব শতবর্ষ’ উদযাপনের অংশ হিসেবে ২০২১-২২ সালে সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন অনুষ্ঠিত হয়। এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন স্মরণে ২০ জানুয়ারি সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২৩ আয়োজন করা হচ্ছে।

সোমবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আইএসপিআর জানায়, ২০ জানুয়ারি ভোর সাড়ে ৫টায় বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টার থেকে ম্যারাথন শুরু হয়ে ৩০০ ফুট রাস্তা হয়ে কাঞ্চন ব্রিজের পূর্ব পর্যন্ত অতিক্রম করবে এবং একই রাস্তায় পুনরায় ফেরত এসে বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে শেষ হবে।

ম্যারাথনের উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। বিশেষ অতিথি হিসেবে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল উপস্থিত থাকবেন।

উদ্বোধন অনুষ্ঠানটি ভোর ৫টায় একটি মর্যাদাপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে প্রধান অতিথির উপস্থিতিতে শুরু হবে। একই দিন সকাল সাড়ে ১০টায় ম্যারাথনের সমাপনী অনুষ্ঠান হবে একই ভেন্যুতে।

অনুষ্ঠানের সমাপনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানে জ্যেষ্ঠ সামরিক অফিসার, অ্যাথলেটিকস ফেডারেশনের কর্মকর্তা, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের কর্মকর্তা ও স্পন্সররা উপস্থিত থাকবেন।

ফুল ম্যারাথন (৪২.১৯৫ কিলোমিটার) ও হাফ ম্যারাথন (২১.০৯৭ কিলোমিটার) ইভেন্টে মোট প্রায় ২ হাজার ১৫৫ জন দৌড়বিদ অংশ নেবেন। ম্যারাথনে অংশগ্রহণকারী এলিট দৌড়বিদদের মধ্যে ফুল ম্যারাথনে ১৮ জন পুরুষ ও ১২ জন নারী এবং হাফ ম্যারাথনে ৫ জন পুরুষ ও ৫ জন নারী অংশগ্রহণ করবেন।

সাফ দৌড়বিদদের মধ্যে ফুল ম্যারাথনে ১২ জন পুরুষ ও ৯ জন নারী এবং হাফ ম্যারাথনে ১০ জন পুরুষ ও ১২ জন নারী অংশ নেবেন। এ ম্যারাথনে দক্ষিণ আফ্রিকা, কেনিয়া, ইথিওপিয়া, ইউক্রেন, উগান্ডা, লিথুয়ানিয়া, রুয়ান্ডা ও মরক্কো থেকে ৪০ জন এলিট রানার এবং ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল ও মালদ্বীপ থেকে মোট ৪৩ জন সাফ দৌড়বিদ অংশ নেবেন।

এ ছাড়া বাংলাদেশ থেকে ফুল ম্যারাথনে প্রায় ৫২৬ জন ও হাফ ম্যারাথনে প্রায় ১ হাজার ৫৩১ জন দৌড়বিদ অংশগ্রহণ করার লক্ষ্যে রেজিস্ট্রেশন করেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনে অংশগ্রহণকারী উল্লেখযোগ্য সংখ্যক পুরুষ ও নারী দৌড়বিদকে আকর্ষণীয় আর্থিক পুরস্কার ও সম্মাননা দেওয়া হবে।

এম/

আরো পড়ুন:

সৌদি আরবে ভালোবাসার মানুষদের সঙ্গে সময় কাটছে রোনালদোর

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ