spot_img
20 C
Dhaka

৪ঠা ডিসেম্বর, ২০২২ইং, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

প্রেস কাউন্সিল পদক ২০২২ পেলেন যারা

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: ২০১৮ সাল থেকে দেওয়া হচ্ছে বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক। সেই ধারাবাহিকতায় বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক ২০২২ পেয়েছেন পাঁচ জন সাংবাদিক ও প্রতিষ্ঠান হিসেবে দৈনিক যুগান্তর ও দৈনিক পূর্বাঞ্চল। মঙ্গলবার (২৫ অক্টোবর) বিকেলে তথ্য ভবনে বাংলাদেশ প্রেস কাউন্সিল এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় আয়োজিত প্রেস কাউন্সিল পদক ২০২২ প্রদান অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এ পদক তুলে দেন।

এবছর বরেণ্য ও প্রথিতযশা সাংবাদিক, দৈনিক সংবাদের সম্পাদক বজলুর রহমান আজীবন সম্মাননা (মরণোত্তর) পদক পেয়েছেন। প্রাতিষ্ঠানিক সম্মাননায় দৈনিক যুগান্তর, আঞ্চলিক প্রাতিষ্ঠানিক সম্মাননায় খুলনার দৈনিক পূর্বাঞ্চল, গ্রামীণ সাংবাদিকতায় দৈনিক ভোরের কাগজের সোনাগাজী প্রতিনিধি সৈয়দ মনির আহমদ, উন্নয়ন সাংবাদিকতায় বাংলা ট্রিবিউনের সিনিয়র রিপোর্টার মো. শাহেদুল ইসলাম (শাহেদ শফিক), নারী সাংবাদিকতায় বিটিভির রিপোর্টার তুলনা আফরিন, আলোকচিত্র সাংবাদিকতায় দি নিউ এজের স্টাফ ফটো সাংবাদিক মো. সৌরভ লস্কর পদক পেয়েছেন।

২০১৮ সাল থেকে দেওয়া হচ্ছে বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক। শুরুতে ছয়টি ক্যাটাগরিতে দেওয়া হয়েছে এ পদক। ২০১৯ সাল থেকে আঞ্চলিক প্রাতিষ্ঠানিক সম্মাননা নামে আরও একটি ক্যাটাগরি নতুন যোগ করা হয়। প্রথম দুই বছরে প্রতি ক্যাটাগরিতে পঞ্চাশ হাজার টাকার চেক, একটি সনদপত্র ও একটি ক্রেস্ট দেওয়া হয়েছে।

২০২০ সাল থেকে আজীবন সম্মাননা, প্রাতিষ্ঠানিক সম্মাননা ও আঞ্চলিক প্রাতিষ্ঠানিক সম্মাননা ক্যাটাগরিতে এক লাখ টাকা, একটি সনদপত্র ও একটি ক্রেস্ট দেওয়া হচ্ছে এবং বাকি চারটি ক্যাটাগরিতে পঞ্চাশ হাজার টাকার চেক, একটি সনদপত্র ও একটি ক্রেস্ট দেওয়া হচ্ছে। ২০২২ সালেও একইভাবে এ পদক দেওয়া হয়েছে।

প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিমের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন প্রেস কাউন্সিলের সদস্য ইকবাল সোবহান চৌধুরী। উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বেগম মতিয়া চৌধুরী, তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফারুক আহমেদ, প্রেস কাউন্সিলের সদস্য ও বাংলা একাডেমির মহাপরিচালক কবি নুরুল হুদা।

এসি/

আরো পড়ুন:

ক্ষতিগ্রস্ত মানুষের পাশে শেখ হাসিনার সরকার আছে থাকবে: ওবায়দুল কাদের

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ