spot_img
21 C
Dhaka

৯ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২৬শে মাঘ, ১৪২৯বাংলা

প্রেমিকের পরিবারের মন জয় করবেন যেভাবে

- Advertisement -

লাইফস্টাইল ডেস্ক, সুখবর ডটকম: ভালোবাসার মানুষটির সঙ্গে ঘর বাঁধতে গেলে কিছু সমস্যা সামনে আসতেই পারে। বিশেষ করে প্রেমের বিয়ে মেনে নেওয়ার ক্ষেত্রে উদারতা দেখাতে পারে না অনেক পরিবার। বিয়ে মানে তো কেবল দুজনের জীবন নয়, দুটি পরিবারেরও বন্ধন। তাই পরিবারের সম্মতি নিয়ে বিয়ে করাটাই বুদ্ধিমানের কাজ।

ধরুন, আপনার প্রেমিক আপনাকে অত্যন্ত ভালোবাসে কিন্তু তার পরিবার আপনাকে একেবারেই সহ্য করতে পারে না। এমন হলে সেই সম্পর্ককে পূর্ণতা দেবেন কী করে? দেখুন, মানুষ পরিবর্তনশীল। মানুষের আচরণের কারণে অনেককিছু বদলে ফেলা সম্ভব। হতে পারে আপনার কিছু কাজ আপনার প্রেমিকের পরিবারের মন জয় করে নিলো! জেনে নিন এমন পরিস্থিতিতে সঠিক সিদ্ধান্ত নেওয়ার উপায়-

>> ভয়ের কিছু নেই-

আপনি যদি শুরুতেই ভয় পেতে থাকেন তবে সেই সম্পর্ক গতিহীন হয়ে পড়বে। ভালোবাসলে ঝড় সামলানোর প্রস্তুতিও রাখতে হয়। নিজেকে আমূল পরিবর্তন করতে যাওয়ার দরকার নেই। সময় নিয়ে চেষ্টা করুন, সমস্যা সহজ হয়ে আসবে। সবকিছুর নিয়ন্ত্রণ আমাদের হাতে থাকে না। তাই কিছু বিষয় ভবিষ্যতের ওপর ছেড়ে দিন। নিজে চাপ নেবেন না।

>> নিজেকে তৈরি করুন-

সম্পর্কটি নিয়ে যদি সত্যিই সামনে এগোতে চান তবে নিজেকে সেভাবে তৈরি করতে হবে। কিছু পরিবর্তন হয়তো আনতে হতে পারে। তবে অবশ্যই তা ইতিবাচক। কীভাবে এগোলে পথটি সহজ হবে তা চিন্তা করে বের করতে হবে আপনাদের দুজনকেই। সম্ভব হলে আপনাদের পরিকল্পনাগুলোর একটি তালিকা তৈরি করে রাখুন।

>> ভুল থাকলে শুধরে নিন-

প্রত্যেক মানুষেরই ভুল থাকে। হয়তো আপনারও কোনো ভুল থাকতে পারে। সেটিই হয়তো আপনার প্রেমিকের পরিবারের চোখে বড় বলে মনে হয়েছে। তাই একটু ঠান্ডা মাথায় ভেবে দেখুন আপনার কোথায় ভুল হচ্ছে কি? যদি হয়ে থাকে তবে নিজেকে শুধরে নিতে চেষ্টা করুন। এতে আপনিও ভালো থাকতে পারবেন।

>> প্রেমিকের সঙ্গে আলোচনা করুন-

পরিবারটি যেহেতু আপনার প্রেমিকের, তাই তাদের মন জয় করার উপায় সে-ই ভালো বলতে পারবে। যদি এমন হয় যে তাদের মন জয় করার জন্য আপনাকে অনেক বেশি ছাড় দিতে হয়, তবে ভেবে দেখার অবকাশ রয়েছে। এমনকিছু করতে যাবেন না যাতে নিজেকেই হারিয়ে ফেলতে হয়।

>> হাল ছাড়বেন না-

প্রেমিকের পরিবার আপনাকে পছন্দ করে না বলেই তার হাত ছেড়ে দেবেন না। বরং সময় যেতে দিন। আজকের অপছন্দ একটা সময় পছন্দে রূপ নিতে পারে। যাকে ভালোবাসেন, তার পাশে থাকার চেষ্টা করুন। তাকে বোঝার চেষ্টা করুন। দুজনের মধ্যে বোঝাপড়াটা ভালোভাবে ঝালিয়ে নিন। বাকিটা সময়ই ঠিক করে দেবে।

এম এইচ/ আইকেজে /

আরও পড়ুন:

অল্প মেধা নিয়েও জীবনে সফলতার শীর্ষে পৌঁছানো যায়

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ