spot_img
28 C
Dhaka

৩১শে জানুয়ারি, ২০২৩ইং, ১৭ই মাঘ, ১৪২৯বাংলা

প্রাইভেটকার চাপায় রুবিনার মৃত্যু : ঢাবির সাবেক শিক্ষকের নামে মামলা

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে প্রাইভেটকার চাপায় রুবিনা আক্তার (৪৫) নামের এক নারী নিহতের ঘটনায় শাহবাগ থানায় মামলা দায়ের করা হয়েছে।

গতকাল শুক্রবার রাতে নিহতের ভাই জাকির হোসেন বাদী হয়ে সড়ক পরিবহন আইনে এ মামলা করেন।

মামলা হওয়ার তথ্যটি কালবেলাকে জানিয়েছেন শাহবাগ থানার ওসি নুর মোহাম্মদ। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রাইভেটকারের চাপায় নারী নিহতের ঘটনায় গতকাল রাতে নিহতের ভাই বাদী হয়ে একটি মামলা করেছেন।

এর আগে শুক্রবার বিকেল ৩টার দিকে আজহার জাফর শাহ নামের ঢাবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক শিক্ষকের প্রাইভেটকারের চাপায় রুবিনা আক্তার গুরুতর আহত হন। পরে বিকেল সাড়ে ৪টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাবি ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) থেকে একটি প্রাইভেটকার নীলক্ষেতের দিকে যাচ্ছিল। এ সময় রাস্তার আশপাশের লোকদের গাড়ির নিচে কেউ আটকে আছে বলে মনে হয়। গাড়িটি নীলক্ষেত এলাকায় এলে সবাই মিলে থামান। পরে ওই নারীকে সেখানে থেকে উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

প্রায় দেড় কিলোমিটার পথ পেরিয়ে আটকানো হয় নারীকে টেনেহিঁচড়ে নেওয়া ‘পাগলা ঘোড়ার’ গতিতে চলা গাড়িটি।

এ সময় উপস্থিত জনতা ওই গাড়ির চালককে পিটুনি দেয় এবং গাড়িটি ভাঙচুর করে। পরে পুলিশ এসে গুরুতর আহত অবস্থায় ওই নারী ও চালককে হাসপাতালে নিয়ে যায়। পরে বিকেল সাড়ে ৪টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ওই নারীর মৃত্যু হয়।

এদিকে, এ ঘটনার পর শুক্রবার রাতে নিরাপদ ক্যাম্পাসের দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি শুরু করেন সাধারণ শিক্ষার্থীরা। সন্ধ্যা সাড়ে ৭টায় উপাচার্যের বাসভবনের মূল ফটকের সামনে শিক্ষার্থীরা এই অবস্থান কর্মসূচি শুরু করেন। পরে রাত ১১টা পর্যন্ত তারা সেখানে অবস্থান নিয়ে গতকালের মতো কর্মসূচি সমাপ্ত ঘোষণা করেন। তবে আজ দুপুর ২টার দিকে একই দাবিতে অবস্থান কর্মসূচি পালন করবেন বলে শিক্ষার্থীরা জানিয়েছেন।

এ সময় তারা তিন দফা দাবি জানান। তাদের তিন দফা হলো ক্যাম্পাসে বহিরাগত যানবাহন চলাচল বন্ধ, অভ্যন্তরীণ যানবাহনের গতিসীমা নিয়ন্ত্রণ; বিশ্ববিদ্যালয়ের কোনো রাস্তা সিটি করপোরেশনাধীন থাকবে না, বিশ্ববিদ্যালয় প্রশাসনের আওতায় রাস্তা থাকবে; বিশ্ববিদ্যালয়ের প্রবেশ পথের রাস্তায় চেকপোস্ট বসাতে হবে।

এম /

আরও পড়ুন:

পোশাক রপ্তানিতে বাংলাদেশের আবারও রেকর্ড!

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ