spot_img
28 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৩রা অক্টোবর, ২০২২ইং, ১৮ই আশ্বিন, ১৪২৯বাংলা

প্রধানমন্ত্রীকে কে-টু পর্বতারোহণের আলোকচিত্র উপহার দিলেন ওয়াসফিয়া

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: প্রধানমন্ত্রীর শেখ হাসিনার হাতে বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ পর্বতশৃঙ্গ কে-টুর চূড়ায় আরোহনের পর বাংলাদেশের জাতীয় পতাকা উড়ানোর দুর্লভ মুহুর্তের দুটি আলোকচিত্র উপহার তুলে দিয়েছেন এভারেস্ট বিজয়ী বাংলাদেশি পর্বতারোহী ওয়াসফিয়া নাজনীন।

বুধবার (১৪ সেপ্টেম্বর) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে এক সৌজন্য সাক্ষাৎ করে এই আলোকতিত্র উপহার দেন ওয়াসফিয়া। প্রধানমন্ত্রীকে তুলে দেয়া এই দুলর্ভ আলোচিত্র সামাজিক মাধ্যমেও বেশ সাড়া ফেলেছে। মন্ত্রী সভার বিভিন্ন সদস্য আওয়ামী লীগ, যুবলীগ ছাত্রলীগসহ সাংবাদিকরাও আলোচতিত্র গ্রহণের দৃশ্য আগ্রহ নিয়ে শেয়ার করছেন।

জানা যায়,  এভারেস্টজয়ী ওয়াসফিয়াই প্রথম বাংলাদেশি, যিনি সাত মহাদেশের সাতটি সর্বোচ্চ পর্বতশৃঙ্গ জয় করেছেন। গত ২২ জুলাই পৃথিবীর দ্বিতীয় সর্বোচ্চ ও পাকিস্তানের সবচেয়ে উঁচু এবং দুর্গম পর্বতশৃঙ্গ ‘কে-টু’ জয় করেন তিনি।

কারাকোরাম রেঞ্জে অবস্থিত ‘কে-টু’ পর্বত ৮ হাজার ৬১১ মিটার উঁচু এবং পর্বতারোহীদের আরোহণের জন্য এভারেস্টের চেয়েও দুর্গম বলে সবার কাছে পরিচিত। বিপৎসংকুল পরিবেশ, প্রায় পিরামিডের মতো ঢাল এবং অনিশ্চিত আবহাওয়ার এই ‘স্যাভেজ মাউন্টেন’র চূড়ায় পা রাখতে পেরেছেন মাত্র ৪০০ পর্বতারোহী। তাদের অনেকেই আর নিচে নামার সুযোগ পাননি।

আরো পড়ুন:

এখন সবাই পেট ভরে ভাত খেতে পারে: কৃষিমন্ত্রী

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ