spot_img
29 C
Dhaka

২৭শে নভেম্বর, ২০২২ইং, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

প্রথম সেমিফাইনালে টস জিতে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: শেষ হওয়ার পথে টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রেষ্ঠত্ব অর্জনের লড়াই। শুরু হয়ে গেল টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের লড়াই। আজ প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড ও পাকিস্তান। সিডনির ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

টস শেষে উইলিয়ামসন বলেন, ‘ব্যবহৃত পিচ, ঘাস নেই। একই পিচ, কিন্তু আলাদা এবং পরিবর্তনশীল কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়া গুরুত্বপূর্ণ। আমাদের জন্য, এটা শুধুমাত্র এই খেলায় ও কন্ডিশনে মনোনিবেশ করাই কাজ।’

টস হারের পরেও বাবর আজম জানালেন, আমরাও আগে ব্যাট করতাম। আমরা একটি দল হিসাবে আত্মবিশ্বাসী এবং আমরা গতি বহন করার চেষ্টা করব। তাদের মানসম্পন্ন খেলোয়াড় আছে, আমরা শান্ত থাকার চেষ্টা করব। আমরা এই খেলায় ফোকাস করার চেষ্টা করছি।

অতীত ইতিহাস কিন্তু পাকিস্তানের পক্ষেই কথা বলছে। এর আগে আইসিসির বিশ্বকাপ ইভেন্টে তিনবার সেমিতে মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড-পাকিস্তান। যার সবকটিতেই জয় পেয়েছে পাকিস্তান।

তবে সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে জয়ের অভিজ্ঞতা আছে নিউজিল্যান্ডের। সেটা অবশ্য চ্যাম্পিয়নস ট্রফিতে। সব মিলিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত ছয়বার মুখোমুখি হয়েছে পাকিস্তান-নিউজিল্যান্ড। চারবার জিতেছে পাকিস্তান, দুবার জিতেছে নিউজিল্যান্ড।

দুই দলেই কোনো পরিবর্তন নেই

আগের ম্যাচের দলে কোনো পরিবর্তন আনেনি পাকিস্তান ও নিউজিল্যান্ড। আজ সেমিফাইনালে অপরিবর্তিত একাদশই খেলাবে দুই দল। বাংলাদেশের বিপক্ষে আগের ম্যাচটি খেলেছে পাকিস্তান। নিউজিল্যান্ড সর্বশেষ ম্যাচ খেলেছে আয়ারল্যান্ডের বিপক্ষে।

নিউজিল্যান্ড দল: ফিন অ্যালেন, ডেভন কনওয়ে, কেন উইলিয়ামসন (অধিনায়ক), গ্লেন ফিলিপস, ড্যারিল মিচেল, জিমি নিশাম, মিচেল স্যান্টনার, টিম সাউদি, ইশ সোধি, লকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

পাকিস্তান দল: মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ নেওয়াজ, মোহাম্মদ হারিস, শান মাসুদ, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, হারিস রউফ ও শাহিন আফ্রিদি।

এম/

আরো পড়ুন:

ইএ স্পোর্টসের দাবি, চ্যাম্পিয়ন হবে আর্জেন্টিনা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ