spot_img
33 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৩০শে সেপ্টেম্বর, ২০২২ইং, ১৫ই আশ্বিন, ১৪২৯বাংলা

সর্বশেষ
***প্রকাশ্যে শাকিব-বুবলীর সন্তান, ঘোষণা আসতে পারে আজ***সৌদি প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানকে শেখ হাসিনার আমন্ত্রণ***ত্রিদেশীয় সিরিজ ক্রিকেট: রাতে নিউজিল্যান্ড যাচ্ছে বাংলাদেশ  দল***পুতিনের ঘোষণায় ইউক্রেনের ৪ অঞ্চল রাশিয়ার হচ্ছে আজ***টিভিতে দেখুন আজকের খেলা***সৌদি শিক্ষার্থীদের আহ্বান, যোগব্যায়ামের সাথে সাফল্যের রাস্তা প্রসারিত হোক***অবসরে যাওয়া বেনজীর পাবেন সার্বক্ষণিক পুলিশের নিরাপত্তা***‘দুর্গাপূজা উদযাপনে সরকারের সহায়তা অব্যাহত থাকবে’***কেমন আছেন চীনের গ্রামীণ বয়স্ক বাসিন্দারা, মানবাধিকার কোথায়?***সীমান্ত দিয়ে কাউকেই প্রবেশ করতে দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

‘প্রজেক্ট তেলাপিয়া’ নামে কোনো ভবন নেই বাংলাদেশে || বিভ্রান্তি নিরসন

- Advertisement -

ডেস্ক রিপোর্ট, সুখবর ডটকম: মুন্সীগঞ্জের বিক্রমপুরে চালু হওয়া রেস্টুরেন্ট ‌‘প্রজেক্ট হিলশা’ নিয়ে নানাজন সমালোচনা করছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। দাম বেশি নেওয়ায় ক্ষোভ প্রকাশ করছেন অনেকে। দৃষ্টিনন্দন স্থাপনার আলোচনাও হচ্ছে অনেক। অবশ্য রেস্টুরেন্টটির দাবি, মনোরম পরিবেশে মানসম্মত ইলিশ খাওয়ার ব্যবস্থা করেছে তারা।

এরই মধ্যে নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে ইলিশের কাঠামোতে তৈরি করা স্থাপনাটির ছবিও। এর সঙ্গে পাল্লা দিয়ে আরও একটি ছবি ভাইরাল হয়েছে। ‘প্রজেক্ট হিলশা’ ভবনের সঙ্গে তুলনা করতে গিয়ে ভাইরাল করা ওই ছবিটির ক্যাপশনে বলা হচ্ছে ‘প্রজেক্ট তেলাপিয়া’। এমনকি বলা হচ্ছে, ‘প্রজেক্ট তেলাপিয়া’য় প্রজেক্ট হিলশার চেয়ে খাবারের দামও অনেক কম। অর্থাৎ ‘প্রজেক্ট তেলাপিয়া’কেও রেস্টুরেন্ট বলা হচ্ছে।

অবশ্য ফেসবুকে শেয়ার করা মাছ আকৃতির দৃষ্টিনন্দন এ ভবনটি কোথায়, সেটি উল্লেখ করেননি কেউ। নাম দিয়ে শেয়ারই করে যাচ্ছেন শুধু। শেয়ারের ধরন দেখে যে কারও মনে হতে পারে, এটি বাংলাদেশের কোথাও। এমনকি এটি বাংলাদেশের কোথায়, এমন প্রশ্নও করেছেন অনেকে। এমনকি মন্তব্যতে কেউ কেউ জানতে চাইলেও শেয়ারকারী উত্তরে স্পষ্ট করে বলেননি এটি কোথায়।

আসলে এ ভবনটি বাংলাদেশের কোথাও নয়। এমনকি এটি কোনো রেস্টুরেন্টও নয়; এর নামও ‘প্রজেক্ট তেলাপিয়া’ নয়। এ নামে কোনো ভবনই নেই। বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, মাছ আকৃতির এ ভবনটি আসলে ভারতে অবস্থিত। দেশটির জাতীয় মৎস্য উন্নয়ন বোর্ডের (এনএফডিএ) প্রধান কার্যালয় এটি। হায়দরাবাদে এর অবস্থান।

সংস্থাটির ওয়েবসাইটে বলা হচ্ছে, দেশটির মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীনে স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান হিসেবে ২০০৬ সালে জাতীয় মৎস্য উন্নয়ন বোর্ড গঠন করা হয়। মাছের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ও বিলুপ্তপ্রায় মাছ সংরক্ষণে পুরো ভারতজুড়ে কাজ করে সংস্থাটি।

সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়েছে, হায়দরাবাদ শহরে ২০০৬ সালের ১১ সেপ্টেম্বর মৎস্য উন্নয়ন বোর্ডের ঘোষণা দেওয়া হয়। এরপর ২০১২ সালের এপ্রিলে এই মাছ আকৃতির ভবনে অফিস শুরু করে ভারতীয় মৎস্য উন্নয়ন বোর্ড।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ