spot_img
28 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রজনন মৌসুম ১৪ অক্টোবর থেকে ২২দিন ইলিশ ধরা বন্ধ : চাল পাবে ৫ লক্ষাধিক জেলে পরিবার

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: প্রতিবারের মত এবারও ইলিশের প্রধান প্রজনন মৌসুমে ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২দিন ইলিশ ধরা নিষিদ্ধ থাকবে। ওই সময়ের জন্য সরকারের মানবিক খাদ্য সহায়তা কর্মসূচির আওতায় জেলেদের জন্য ১০ হাজার ৫৬৭ মেট্রিক টন ভিজিএফ চাল বরাদ্দ করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

৩৬টি জেলার ১৫২টি উপজেলায় ৫ লাখ ২৮ হাজার ৩৪২টি জেলে পরিবারের জন্য ২০ কেজি করে চাল বরাদ্দ দেওয়া হয়েছে। গত মৌসুমের তুলনায় এবার অতিরিক্ত ১ লাখ ২০ হাজার ২৬৩টি জেলে পরিবারকে এ খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে।

৩০ সেপ্টেম্বর সংশ্লিষ্ট জেলার ডিসিদের অনুকূলে এ বরাদ্দ দিয়ে পরিপত্র জারি করা হয়েছে।

ভিজিএফ চাল ৩০ অক্টোবরের মধ্যে তুলে সংশ্লিষ্টদের মাঝে বিতরণ শেষ করতে ডিসিদের নির্দেশ দেওয়া হয়েছে। নিবন্ধিত ও প্রকৃত জেলেরা যেন এই চাল পায়, তা নিশ্চিত করতে বলা হয়েছে পরিপত্রে।

ঢাকা, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ী, নরসিংদী, শরিয়তপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, নারায়ণগঞ্জ, জামালপুর, চট্টগ্রাম, ফেনী, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালী, লক্ষ্মীপুর. চাঁদপুর, কক্সবাজার, খুলনা, বাগেরহাট, কুষ্টিয়া, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, সিরাজগঞ্জ, পাবনা, গাইবান্ধা, কুড়িগ্রাম, বরিশাল, পিরোজপুর, পটুয়াখালী, ভোলা, বরগুনা ও ঝালকাঠির নিবন্ধিত জেলে পরিবারগুলো এই চাল পাবে।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ