spot_img
18 C
Dhaka

৬ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২৩শে মাঘ, ১৪২৯বাংলা

প্যানোরমা সেকশনে সেরা চলচ্চিত্রের পুরস্কার জিতে নিল ‘সাঁতাও’

- Advertisement -

বিনোদন ডেস্ক, সুখবর ডটকম: আভাসটা আগে থেকেই পাওয়া যাচ্ছিলো। গেলো শুক্রবার (২০ জানুয়ারি) যখন ‘সাঁতাও’ ছবিটি প্রদর্শিত হয়, তখন তা দেখার জন্য হুমড়ি খেয়ে পড়ে হাজারও দর্শক। ছবি দেখা শেষে বেরিয়ে আসার পর অধিকাংশের মুখেই ছিলো প্রশংসা বাক্য। ফলে ধারণা করা হচ্ছিলো, পুরস্কারের তালিকায়ও থাকতে পারে এই ছবির নাম।

ঠিক তাই, ‘সাঁতাও’ নির্মাতার হাতেই উঠলো ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বাংলাদেশ প্যানোরমা সেকশনের সেরা চলচ্চিত্রের পুরস্কার। রবিবার (২২ জানুয়ারি) উৎসবের ২২তম আসরের সমাপনী আয়োজনে পুরস্কার গ্রহণ করেন নির্মাতা খন্দকার সুমন। এ সময় তার সঙ্গে ছিলেন ছবির শিল্পী-কুশলীরা।

পুরস্কার নেওয়ার পর অনুভূতি প্রকাশের সময় আবেগপ্রবণ হয়ে পড়েন খন্দরকার সুমন। উৎসব কর্তৃপক্ষ, বিচারক ও নিজের টিমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। এরপর নিজের পরিবারের কথা বলতে গিয়ে কেঁদে ফেলেন সুমন।

সে সময় তিনি বলেন, ‘এটা আমার একক কোনো প্রয়াস না, পুরো টিমের চেষ্টা। তাই সবার কাছে আমি কৃতজ্ঞ। তারা আমার মতো নতুন নির্মাতাকে বিশ্বাস করে জানপ্রাণ দিয়ে কাজ করেছে। আর আমার পরিবারের কাছে কৃতজ্ঞ। আমার তিন কন্যা, যাদের সময় দিতে পারিনি। ওই সময়গুলো চুরি করে সিনেমাটি তৈরি করেছি। ধন্যবাদ আমার স্ত্রীকে, সে অভিভাবকের মতো আমার সন্তান ও আমাদের আগলে রেখেছে।’

পুরস্কার প্রদান শেষে সন্ধ্যা সাড়ে ৭টায় বিজয়ী সিনেমা হিসেবে ‘সাঁতাও’ প্রদর্শিত হয় জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে।

গণঅর্থায়নে নির্মিত হয়েছে ‘সাঁতাও’। দেশের উত্তরাঞ্চলের প্রান্তিক মানুষের জীবন সংগ্রাম উঠে এসেছে ছবিটিতে। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আইনুন পুতুল ও ফজলুল হক। আগামী ২৭ জানুয়ারি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি।

এর আগে গত শুক্রবার (২০ জানুয়ারি) যখন ‘সাঁতাও’ ছবিটি প্রদর্শিত হয়, তখন তা দেখার জন্য হুমড়ি খেয়ে পড়ে হাজারো দর্শক। ছবি দেখা শেষে বেরিয়ে আসার পর অধিকাংশের মুখেই ছিল প্রশংসা বাক্য। ফলে ধারণা করা হচ্ছিল, পুরস্কারের তালিকায়ও থাকতে পারে এই ছবির নাম।

‘সাঁতাও’ সিনেমায় মূল চরিত্রে অভিনয় করেছেন ফজলুল হক এবং আইনুন পুতুল। কৃষকের সংগ্রামী জীবন, নারীর মাতৃত্বের সর্বজনীন রূপ এবং সুরেলা জনগোষ্ঠীর জীবনযাপন, সুখ-দুঃখ, হাসি-কান্নায় আবর্তিত হয়েছে ‘সাঁতাও’-এর গল্প।

এসি/আই.কে.জে/

আরো পড়ুন:

কেন ক্ষমা চাইলেন শাহরুখ খান!

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ